র‌্যাঙ্কিংয়ে সেরা দশে চার ভারতীয় ব্যাটসম্যান

রাঁচি টেস্টের ডাবল সেঞ্চুরি রোহিত শর্মাকে এগিয়ে নিল ১২ ধাপ। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো ঢুকলেন ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের সেরা দশে। সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন আজিঙ্কা রাহানে, যেখানে আগে থেকেই আছেন বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 09:43 AM
Updated : 23 Oct 2019, 09:43 AM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন টেস্টের সিরিজের পর ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে আছেন চার ভারতীয়।

পুনে টেস্টে ক্যারিয়ার সেরা ইনিংস খেলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা স্টিভ স্মিথকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি করেছিলেন বিরাট কোহলি। তবে রাঁচি টেস্টের একমাত্র ইনিংসে ব্যর্থ হওয়ায় রেটিং পয়েন্ট কমেছে ভারত অধিনায়কের। মঙ্গলবার প্রকাশিত সবশেষ র‌্যাঙ্কিংয়ে কোহলির রেটিং পয়েন্ট ৯২৬। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর দুর্দান্ত অ্যাশেজ সিরিজ কাটানো স্মিথের রেটিং পয়েন্ট ৯৩৭।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে চারে নেমে গেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে না থাকা জাসপ্রিত বুমরাহ। সেরা তিনে ঢুকেছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম দুটি স্থানে আগেই মতোই আছেন প্যাট কামিন্স ও কাগিসো রাবাদা। রাঁচি টেস্টে ভালো না করায় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন তিন ধাপ পিছিয়ে নেমে গেছেন দশম স্থানে।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে ভালো অবস্থানে আছেন তামিম ইকবাল, ২৩তম। বোলারদের মধ্যে সাকিব আল হাসান আছেন ২০তম স্থানে।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। পরের দুটি স্থানে যথাক্রমে আছেন ভারতের রবীন্দ্র জাদেজা ও বাংলাদেশের সাকিব।