অস্ট্রেলিয়ায় গতির ঝড় তুলতে উন্মুখ মুসা-নাসিম

পাকিস্তানের আনকোরা দুই পেসার গতি দিয়ে চমকে দিতে চান ক্রিকেট বিশ্বকে। অস্ট্রেলিয়ায় সুযোগ এলে নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত মুসা খান ও নাসিম শাহ। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 05:20 PM
Updated : 23 Oct 2019, 10:26 AM

পাকিস্তানের বর্তমান সময়ে সবচেয়ে গতিশীল দুই বোলার হিসেবে দেখা হয় মুসা ও নাসিমকে। ১৯ বছর বয়সী মুসা আছেন টেস্ট ও টি-টোয়েন্টি দলে। ১৬ বছর বয়সী নাসিম আছেন টেস্ট দলে। এই দলে আছেন আরেক তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি।     

প্রতিপক্ষ দলে থাকবেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের মতো ব্যাটসম্যানরা। এ নিয়ে খুব একটা না ভেবে নিজের বোলিংয়ের দিকে পুরো মনোযোগ মুসার।

“ডেভিড ওয়ার্নার বা স্টিভ স্মিথের মতো ব্যাটসম্যাকে বোলিং করা নিয়ে ভাবছি না, আমি গতি ও সুইং দিয়ে ছাপ ফেলতে চাই।… আমার শক্তির জায়গা হলো দ্রুত গতিতে বোলিং করা। ওয়াকার ইউনিস ও শোয়েব আখতার আমার পেস বোলিংয়ে আদর্শ। আমি তাদের পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে চাই এবং ব্যাটসম্যানদের মনে ভয় ঢুকিয়ে দিতে চাই যেমনটা তারা করেছিলেন।”

দলে নাসিম ও মুসার অন্তর্ভুক্তিকে সাহসী পদক্ষেপ হিসেবে দেখছেন মিসবাহ-উল হক। নতুন টেস্ট অধিনায়ক আজহার আলির অধীনে দলকে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে দেখতে চান পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক।

নিখুঁত বাউন্সার দিয়ে ঘরোয়া ক্রিকেটে নজর কাড়া ১৬ বছর বয়সী নাসিম আশাবাদী দলের আস্থা অর্জনে।

“যদি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে আমাকে সুযোগ দেওয়া হয় তাহলে আমার লক্ষ্য পেস ও সুইং দিয়ে ছাপ ফেলা। অস্ট্রেলিয়ার কন্ডিশন ফাস্ট বোলারদের জন্য সহায়ক। আমার লক্ষ্য কন্ডিশনের সর্বোচ্চ সুবিধা নিয়ে স্বাগতিকদের কঠিন পরিস্থিতিতে ফেলা। শক্ত ও বাউন্সি পিচে খেলতে পারা আমার জন্য হবে দারুণ অভিজ্ঞতা ও শেখার উপলক্ষ্য।”

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ নভেম্বর। ২১ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।