আবার পাকিস্তান সফরে মেয়েরা

মিলেছে সফরে যাওয়ার সবুজ সঙ্কেত। চার বছর পর আবার পাকিস্তানে খেলতে যাচ্ছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। এবারের সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে খেলবে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 02:56 PM
Updated : 21 Oct 2019, 04:55 PM

সবশেষ ২০১৫ সালে পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ। সেবার করাচিতে দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছিল তারা। এবার সব ম্যাচ খেলবে লাহোরে। 

সফরে মূল কোচদের পাচ্ছে না বাংলাদেশ। ইমার্জিং দলকে নিয়ে আঞ্জু জৈনরা গেছেন শ্রীলঙ্কায়। সালমা খাতুন-রুমানা আহমেদদের কোচ হয়ে যাচ্ছেন দীপু রায় চৌধুরী।

দীর্ঘদিন পর দলে ফিরেছেন লতা মণ্ডল। পাকিস্তান সফরের জন্য এই অলরাউন্ডারকে নিয়ে সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ দল ঢাকা ছাড়বে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে তারা।

বাংলাদেশ মহিলা দল:

সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা (উইকেটকিপার), আয়েশা রহমান, নিগার সুলতানা (উইকেটকিপার), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, এক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিঙ্কি, শারমিন সুলতানা সুপ্তা, শানজিদা আক্তার মেঘলা

স্ট্যান্ডবাই: নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, শোভানা মুশতারি, লাবনী আক্তার, জিন্নাত আসিয়া অর্থি, সাবিনকুন নাহার জেসমিন ও হ্যাপি আলম।

২০১৮ সালের ১২ নভেম্বর জাতীয় দলের হয়ে শেষ খেলেছিলেন লতা, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে। আর ওয়ানডেতে শেষ খেলেছেন গত বছরের ৮ অক্টোবর, পাকিস্তানের বিপক্ষে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ২৬ অক্টোবর হবে প্রথম টি-টোয়েন্টি। একই মাঠে সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর।

আর ওয়ানডে দুটি হবে ২ ও ৪ নভেম্বর, গাদ্দাফি স্টেডিয়ামেই।