অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলে হাসি-হ্যারিস

ক্রিকেটার হিসেবে একসময় দুজন অস্ট্রেলিয়াকে এনে দিয়েছিলেন অনেক সাফল্য। মাইক হাসি ও রায়ান হ্যারিস আবার অস্ট্রেলিয়া দলে ফিরছেন নতুন ভূমিকায়। তাদের সামনে এবার চ্যালেঞ্জ, টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সাফল্য খরা ঘোচানোয় অবদান রাখা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 02:34 PM
Updated : 20 Oct 2019, 02:34 PM

ওয়ানডেতে রেকর্ড পাঁচবারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া টি-টোয়েন্টিতে এখনও স্বাদ পায়নি বিশ্ব জয়ে। আগামী বছর ঘরের মাঠে অধরা বিশ্বকাপ জিততে মরিয়া অস্ট্রেলিয়া এই সংস্করণে বোলিং কোচের দায়িত্ব দিয়েছে সাবেক পেসার হ্যারিসকে। 'মেন্টর' হিসেবে দলের সঙ্গে থাকবেন আরেক সাবেক ক্রিকেটার হাসি।

ইংল্যান্ডে গত ওয়ানডে বিশ্বকাপে 'মেন্টর' হিসেবে দলের সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিং। পরে অ্যাশেজে একই দায়িত্ব পালন করেন আরেক কিংবদন্তি স্টিভ ওয়াহ। তারই ধারাবাহিকতায় শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন দুই টি-টোয়েন্টি সিরিজে 'মেন্টর' হিসেবে থাকবেন হাসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সেরা পারফরম্যান্স ছিল ২০১০ সালে। সেবার ফাইনালে ইংল্যান্ডের কাছে হারে তারা। সেই আসরের সেমি-ফাইনালে হাসির ২৪ বলে ৬০ রানের দুর্দান্ত এক ইনিংসে ভর করে পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয় পায় অস্ট্রেলিয়া।

ব্রিজবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারে হাই পারফরম্যান্স কোচের দায়িত্বে ছিলেন হ্যারিস। ২৭ টেস্টে ১১৩ উইকেট নেওয়া এই ডানহাতি পেসার ২১ ওয়ানডেতে নিয়েছেন ৪৪ উইকেট। খেলোয়াড়ী জীবন শেষে বোলিং কোচ হিসেবে সুনাম কুড়িয়েছেন তিনি বেশ আগেই।

২৭ অক্টোবর অ্যাডিলেইডে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু অস্ট্রেলিয়ার। পরের দুই ম্যাচ হবে ৩০ অক্টোবর ও ১ নভেম্বর। ৩ নভেম্বর থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে আরেকটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ হবে ৫ নভেম্বর ও ৮ নভেম্বর।