দ্বিতীয় ইনিংসেও উজ্জ্বল নাঈম হাসান

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ৪ উইকেট পেলেন চট্টগ্রামের তরুণ অফস্পিনার নাঈম হাসান। শেষ সেশনে দ্রুত উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়া বরিশালকে ম্যাচে রাখলেন মোসাদ্দেক হোসেন ও শামসুল ইসলাম। রোমাঞ্চকর লড়াইয়ের পর ড্র হলো দুই দলের ম্যাচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 12:04 PM
Updated : 20 Oct 2019, 02:43 PM

ফতুল্লায় দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৫০ রান নিয়ে রোববার দিন শুরু করে চট্টগ্রাম। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৬ উইকেটে ১৯৫ রান করে লাঞ্চের আগেই ইনিংস ঘোষণা করেন মুমিনুল হক। ৭৪ বলে ৫৪ রান করেন ওপেনার পিনাক ঘোষ। অধিনায়কের ব্যাট থেকে ৪৯ বলে আসে ৩০ রান। উইকেটকিপার-ব্যাটসম্যান মাহিদুল ইসলাম করেন ৫২ বলে ৪৩ রান।

৩৩৬ রানের লক্ষ্য তাড়ায় বরিশাল শুরুতেই খায় ধাক্কা। তরুণ অফ স্পিনার নাঈম ফিরিয়ে দেন রাফসান মাহমুদকে। দ্বিতীয় উইকেটে ১১২ রান যোগ করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল।

নাঈম-নোমান চৌধুরীর বোলিংয়ে ১৪ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে বরিশাল। ৪২ রান করা নাফিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন নাঈম। মিডল অর্ডারে সুবিধা করতে পারেননি ফজলে মাহমুদ, নুরুজ্জামান ও সোহাগ গাজী।

উইকেটকিপার-ব্যাটসম্যান শামসুলকে নিয়ে দলকে উদ্ধার করেন মোসাদ্দেক। চলতি লিগে আগের দুই ইনিংসে দুই অঙ্কে পৌঁছাতে না পারা ডানহাতি এই ব্যাটসম্যান ৫২ বলে করেন ৩৫ রান। নাঈমের বলে তার আউটের পরই শেষ হয় দিনের খেলা। সে সময় দ্বিতীয় ইনিংসে বরিশালের স্কোর ছিল ৭ উইকেটে ১৭৪ রান।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ৩৫৬

বরিশাল ১ম ইনিংস: ২১৬

চট্টগ্রাম ২য় ইনিংস: ৪৭ ওভারে ১৯৫/৬ ইনিংস ঘোষণা (পিনাক ৫৪, ইরফান ১১, মমিনুল ৩০, ইয়াসির ৬, মাহিদুল ৪৩, তাসামুল ১১, মাসুম ২৭*, নাঈম ১১*; কামরুল রাব্বি ১৬-১-৪৩-২, আশরাফুল ৯-০-৩৮-১, গাজী ৩-১-৫-০, নুরুজ্জামান ৪-০-১৯-১, মনির ১২-০-৬৮-১, তানভীর ৩-০-২১-১)

বরিশাল ২য় ইনিংস: ৬৫ ওভারে ১৭৪/৭ (রাফসান ০, শাহরিয়ার ৪২, আশরাফুল ৬০, নুরুজ্জামান ১, মাহমুদ ৭, সোহাগ ০, মোসাদ্দেক ৩৫, শামসুল ১৫*; নাঈম ২৯-১৩-৫৪-৪, নোমান ১২-৪-৩৪-২, রানা ৬-০-৩৬-০, আফ্রিদি ১০-০-৩৭-০, মাসুম ৭-৪-৬-১, মমিনুল ১-০-১-০)

ফল : ম্যাচ ড্র

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক