সোহরাওয়ার্দীর ৮ রানের আক্ষেপ

প্রথম তিন দিনে দুই দলের প্রথম ইনিংস শেষ না হওয়ায় ড্রই ছিল সম্ভাব্য ফল। শেষ দিনেও নাটকীয় কিছু ঘটল না। রান উৎসবের ম্যাচে এদিন আলো ছড়ালেন সোহরাওয়ার্দী শুভ। তবে সঙ্গীর অভাবে সেঞ্চুরি পেলেন না বাঁহাতি এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 11:29 AM
Updated : 20 Oct 2019, 02:44 PM

জাতীয় লিগের প্রথম স্তরে দ্বিতীয় রাউন্ডে ৫ উইকেটে ৩৩৪ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে রংপুর। আগের দিনে সেঞ্চুরি তুলে নেওয়া নাঈম ইসলাম বেশিক্ষণ টিকেননি। ১৩৫ রান করে সালাউদ্দিন শাকিলের বলে বোল্ড হয়ে যান ডানহাতি এই ব্যাটসম্যান। পরের ওভারে ফিরে যান আরেক অপরাজিত ব্যাটসম্যান তানবীর হায়দার।

সাজেদুল ইসলাম ও রবিউল হকদের নিয়ে দলের সংগ্রহ পাঁচশ পার করেন শুভ। নবম উইকেটে রবিউলের সঙ্গে গড়েন ৯৬ রানের জুটি। নাজমুল ইসলামের বলে শেষ ব্যাটসম্যান সঞ্জিত সাহা আউট হলে ৫০৮ রানে শেষ হয় রংপুরের ইনিংস। ৫টি চার ও একটি ছক্কায় ৯২ রানে অপরাজিত থেকে যান শুভ।

সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন বাঁহাতি পেসার শাকিল ও বাঁহাতি স্পিনার নাজমুল।

৬০ ওভারের বেশি বোলিং করার পরও প্রমোশন পেয়ে ঢাকার দ্বিতীয় ইনিংসে ওপেনিংয়ে নামেন অপু। আব্দুল মজিদের সঙ্গে তার উদ্বোধনী জুটি তিন ওভারে ১০ রান করার পর ড্র মেনে নেন দুই অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৫৫৬/৮ ইনিংস ঘোষণা

রংপুর বিভাগ ১ম ইনিংস: ১৮০.৫ ওভারে ৫০৮ (লিটন ১২২, হামিদুল ৯, মাহমুদুল ০, নাঈম ১৩৫, নাসির ১, আরিফুল ১৭, তানবীর ৭৩, শুভ ৯২*, সাজেদুল ১১, রবিউল ৩৪, সঞ্জিত ০; সুমন ২৪-৩-৯২-২, শাকিল ২৭-৬-৮৫-৩, নাজমুল অপু ৬০.৫-৮-১৪৬-৩, তাইবুর ১৫-৩-৩৯-০, শুভাগত ৪৫-৫-১১৬-১, সাইফ ৬-১-১১-০, মজিদ ৩-০-৯-০)।

ঢাকা বিভাগ ২য় ইনিংস: ১০/০ (নাজমুল ৯*, মজিদ ১*; সাজেদুল ২-০-২-০, নাঈম ১-০-৮-০)

ফল: ম্যাচ ড্র

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক