ভারত সফরের আগে মাহমুদউল্লাহর সেঞ্চুরি

সেঞ্চুরির দুয়ারে দাঁড়িয়ে শেষ হয়েছিল আগের দিন। নতুন দিনে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছলেন অনায়াসেই। আগের দুই ইনিংসে ফিফটি পেরিয়ে আউট হয়ে যাওয়া মাহমুদউল্লাহ এবার করলেন সেঞ্চুরি। ভারত সফরের আগে ঘরোয়া ক্রিকেটে নিজের শেষ ইনিংসে সেরে নিলেন সেরা প্রস্তুতি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 04:27 AM
Updated : 20 Oct 2019, 02:43 PM

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের শেষ দিনে সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। ঢাকা মেট্রোর হয়ে বগুড়ায় ম্যাচের তৃতীয় দিন শেষে অপরাজিত ছিলেন ৯৫ রানে। রোববার সকালে ৯৯ থেকে আবু জায়েদকে বাউন্ডারিতে সেঞ্চুরি ছুঁয়েছেন ২১৪ বলে।

সেঞ্চুরিতে চার ছিল কেবল ৬টি, ছক্কা ১টি। এটিই বলে দিচ্ছে, কতটা খাটতে হয়েছে তাকে রান করতে।

টেস্ট ক্রিকেটের বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে তার সবশেষ সেঞ্চুরি ছিল ২০১৫ সালের অক্টোবরে। জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়েই খুলনা বিভাগের বিপক্ষে ফতুল্লায় করেছিলেন ১‌৩২। তবে পরের এই চার বছরে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচই খেলেছেন তিনটি।

প্রথম শ্রেণির ক্রিকেটে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের এটি দ্বাদশ সেঞ্চুরি। ঢাকা মেট্রোর হয়ে সেঞ্চুরি হলো দুটি। ঢাকা বিভাগের হয়ে ও বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে করেছেন চারটি করে। মধ্যাঞ্চলের হয়ে বিসিএলে করেছেন দুটি।

এবার জাতীয় লিগের প্রথম রাউন্ডের একমাত্র ইনিংস আর চলতি রাউন্ডের প্রথম ইনিংস, দুটিতেই মাহমুদউল্লাহ আউট হয়েছিলেন ৬৩ রান করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক