আবারও ব্যর্থ মোসাদ্দেক, নাঈমের ৪ উইকেট

আগের ম্যাচে ৫ রান করা মোসাদ্দেক এবার করলেন ৪। জাতীয় দলের এই ব্যাটসম্যানের ব্যর্থতার দিনে চার উইকেট নিয়েছেন চোট কাটিয়ে ফেরা অফ স্পিনার নাঈম হাসান। শেষ দিকে নুরুজ্জামান প্রতিরোধ গড়লেও পরে তাকে ফিরিয়ে বরিশালের বিপক্ষে বড় লিড পেয়েছে চট্টগ্রাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 11:57 AM
Updated : 19 Oct 2019, 11:57 AM

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে শনিবার বৃষ্টি বিঘ্নিত দিনে বরিশালকে ২১৬ রানে গুটিয়ে দিয়েছে চট্টগ্রাম। প্রথম ইনিংসে নিয়েছে ১৪০ রানের লিড।

বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চট্টগ্রাম তুলেছে ১ উইকেটে ৫০। তৃতীয় দিন শেষে মুমিনুল হকের দল ১৯০ রানে এগিয়ে। ৩০ রান করা পিনাক ঘোষকে নিয়ে ৯ রানে ব্যাটিংয়ে আছেন মুমিনুল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৪ উইকেটে ১০৪ রান নিয়ে দিন শুরু করে বরিশাল। আগের দিন অপরাজিত থাকা মোসাদ্দেক এদিন কোনো রান যোগ না করেই বোল্ড হয়ে যান এবারই জাতীয় লিগে অভিষেক হওয়া তরুণ পেসার নোমান চৌধুরীর বলে। দ্রুত ফেরেন সোহাগ গাজী ও আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মাদ আশরাফুলও।

১৪২ রানে সপ্তম উইকেট হারায় বরিশাল। ফলোঅন এড়াতে তখনও দরকার ৫৯। শেষ তিন ব্যাটসম্যানকে নিয়ে ৭৪ রান যোগ করে সেই শঙ্কা দূর করেন নুরুজ্জামান। ১০৭ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৬০ রান করে নাঈমের স্পিনে আউট হন এই স্পিন অলরাউন্ডার।

৬২ রানে ৪ উইকেট নেন নাঈম। দুটি করে নেন দুই পেসার মেহেদি হাসান রানা ও নোমান। লেগ স্পিনার  মিনহাজুল আবেদিন আফ্রিদিও নিয়েছেন দুটি উইকেট।

বেলা পৌনে দুইটায় চট্টগ্রামের দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারে বাগড়া দেয় বৃষ্টি। দুই ঘণ্টা পর খেলা শুরু হয়। ১৯ ওভারের বোলিংয়ে বরিশালের একমাত্র সাফল্য ইরফান শুক্কুরের উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

চট্টগ্রাম ১ম ইনিংস : ৩৫৬ ও ১৯ ওভারে ৫০/১ ( পিনাক ৩০*, ইরফান ১১, মমিনুল ৯*; কামরুল রাব্বি ৯-১-২৫-০, আশরাফুল ৬-০-১৯-১, গাজী ৩-১-৫-০, নুরুজ্জামান ১-০-১-০)।

বরিশাল ১ম ইনিংস : (আগের দিন ১০৪/৪) ৮২.৩ ওভারে ২১৬ (আশরাফুল ২১, মোসাদ্দেক ৪, গাজী ৮, নুরুজ্জামান ৬০, শামসুল ১০, মনির ৫, তানভীর ০*; মেহেদী ১৭-৩-৬৪-২, নোমান ১৫-৪-৩৫-২, নাঈম ২৮.৩-১০-৬২-৪, মাসুম ১০-৫-১৬-০, আফ্রিদি ১২-২-২৬-২)।