সেঞ্চুরির দুয়ারে মাহমুদউল্লাহ, ব্যর্থ নাঈম-আল আমিন

জাতীয় লিগে টানা তৃতীয় ফিফটি তুলে নেওয়া মাহমুদউল্লাহ দাঁড়িয়ে আছেন সেঞ্চুরির দুয়ারে। সিলেটের বিপক্ষে বিপদ থেকে ঢাকা মেট্রোকে টেনে তুলে নিরাপদ জায়গায় নিতে লড়াই করছেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ভালো করতে পারেননি মোহাম্মদ নাঈম শেখ, আল আমিন, শামসুর রহমানরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 11:28 AM
Updated : 19 Oct 2019, 11:29 AM

দ্বিতীয় স্তরের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে মেট্রোর সংগ্রহ ৬ উইকেট্ ২২৫ রান। মাহমুদউল্লাহ ৯৫ ও শহিদুল ইসলাম ২৯ রানে ব্যাট করছেন। ৭৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা দলটি এগিয়ে গেছে ১৫২ রানে।

চট্টগ্রামের বিপক্ষে প্রথম ম্যাচে ৬৩ রান করেন মাহমুদউল্লাহ। সিলেটের বিপক্ষে প্রথম ইনিংসে ফিরেন ৬৩ রানেই। এবার দাঁড়িয়ে আছেন সেঞ্চুরি থেকে ৫ রান দূরে। ১৯৪ বলের দায়িত্বশীল ইনিংস গড়া ৫ চার ও এক ছক্কায়।

ব্যাট হাতে আবারও উজ্জ্বল শহিদুল। চট্টগ্রামের বিপক্ষে খেলেছিলেন ক্যারিয়ার সেরা ৮৩ রানের ইনিংস। সিলেটের বিপক্ষে প্রথম ইনিংসে ফিরেছিলেন ৫৪ রান করে। এবারও জমে গেছেন ক্রিজে। গড়েছেন চমৎকার এক জুটি, আশা জাগিয়েছেন টানা তৃতীয় ফিফটির।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শনিবার বিনা উইকেটে ৯ রান নিয়ে দিন শুরু করে মেট্রো। দিনের প্রথম ওভারে ইমরান আলীর বলে বোল্ড হয়ে যান নাঈম। আরেক ওপনার রাকিন আহমেদ এনামুল হক জুনিয়রের বলে ফিরেন এলবিডব্লিউ হয়ে।

দুই অঙ্ক ছুঁয়ে বেশিদূর যেতে পারেননি শামসুর রহমান ও আল আমিন। ৭৪ রানে প্রথম ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকা মেট্রোকে টানেন মাহমুদউল্লাহ। শুরুতে তাকে কিছুটা সঙ্গ দেন জাবিদ হোসেন। এই কিপার ব্যাটসম্যানকে বোল্ড করে ৬১ রানের জুটি ভাঙেন এনামুল জুনিয়র।

দুই অঙ্কে গিয়েই ফিরে যান আমিনুল ইসলাম বিপ্লব। ১৬৪ রানে ৬ উইকেট হারানো ঢাকা আর কোনো ক্ষতি ছাড়া দিন শেষ করে মাহমুদউল্লাহ ও শহিদুলের দৃঢ়তায়। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে এরই মধ্যে তারা গড়েছেন ৫৯ রানের জুটি।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২৪৬

সিলেট ১ম ইনিংস: ৩১৯

ঢাকা মেট্রো ২য় ইনিংস: (আগের দিন ৯/০) ৯৭ ওভারে ২২৫/৬ (নাঈম ১০, রাকিন ১৪, শামসুর ১৭, আল আমিন ১৩, মাহমুদউল্লাহ ৯৫*, জাবিদ ২৫, আমিনুল ১০, শহিদুল ২৯*; আবু জায়েদ ১৭-৬-৩১-০, রেজাউর ১৫-২-৩৩-০, আফিফ ২-০-৬-০, রাহাতুল ১০-২-২৪-১, ইমরান ১২-৩-৩৫-২, কাপালী ১৪-৫-১৭-০, এনামুল জুনিয়র ২৭-৫-৭৩-২)