মুশফিক-শান্তর আক্ষেপ, মিরাজের দারুণ বোলিং

থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না মুশফিকুর রহিম। এবারের লিগে নিজের প্রথম ইনিংসে ব্যর্থ হলেন নাজমুল হোসেন শান্ত। অন্য ব্যাটসম্যানরাও খেলতে পারলেন না বড় ইনিংস। দ্বিতীয় রাউন্ডে মেহেদী হাসান মিরাজের দারুণ বোলিংয়ে খুলনার বিপক্ষে প্রথম দিনেই গুটিয়ে গেছে রাজশাহী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 01:36 PM
Updated : 17 Oct 2019, 01:36 PM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে ২৬১ রানে অলআউট হয়েছে ফরহাদ হোসেনের দল। সর্বোচ্চ ৫১ রান এসেছে জুনায়েদ সিদ্দিকের ব্যাট থেকে। ৩৮ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন মিরাজ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রাজশাহী। দিনের তৃতীয় ওভারে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের বলে বোল্ড হন মিজানুর রহমান। দ্বিতীয় উইকেটে অধিনায়ক ফরহাদের সাথে ৮১ রানের জুটি গড়েন জুনায়েদ। ৪৫ রান করা ফরহাদকে আউট করে এই জুটিও ভাঙেন আসরে প্রথমবারের মতো খেলতে নামা মুস্তাফিজ।

এবারের জাতীয় লিগে প্রথমবারের মতো খেলতে নামা নাজমুল হোসেন শান্ত ২৩ রান করে বোল্ড হন রুবেল হোসেনের বলে। আর ফিফটি করার পরপরই মিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন জুনায়েদ। নতুন ব্যাটসম্যান শাকির হোসেনকে আউট করেন আব্দুর রাজ্জাক। ১৫২ রানে পাঁচ উইকেট হারায় রাজশাহী।

দলকে এদিন পথে ফেরাতে ব্যর্থ অভিজ্ঞ মুশফিক। ব্যক্তিগত ২৪ রানে আল আমিন হোসেনের বলে এলবিডব্লিউ হন তিনি।

ফরহাদ রেজা ও সানজামুল ইসলামের সপ্তম উইকেট জুটিতে এরপর স্কোরবোর্ডে যোগ হয় ৫৬ রান। ২৩ রান করে মিরাজের হাতে ফিরতি ক্যাচ দিয়ে আউট হন সানজামুল। খানিক পরে এই অফস্পিনারের বলেই ফেরেন ৪১ রান করা রেজা।

শেষদিকে তাইজুল ইসলামের ২৯ রানের ইনিংসে ভর করে রাজশাহীর ইনিংস আড়াইশ ছাড়ায়। শেষ ব্যাটসম্যান হিসেবে তিনিও আউট হন মিরাজের বলে।

বল হাতে মিরাজের আলো ছড়ানোর দিনে দুটি করে উইকেট পেয়েছেন মুস্তাফিজ ও রুবেল।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ৮৫.৩ ওভারে ২৬১ (মিজানুর ৪, জুনায়েদ ৫১, ফরহাদ ৪৫, শান্ত ২৩, মুশফিক ২৪, শাকির ৩, রেজা ৪১, সানজামুল ২৩, তাইজুল ২৯, শফিউল ০, মোহর ০*; মুস্তাফিজ ১৫-১-৬৪-২, আল-আমিন ১৪-৫-২০-১, রুবেল ১২-২-৫১-২, মিরাজ ২১.৩-৩-৩৮-৪, রাজ্জাক ২৩-৪-৭২-১)