সাইফের সেঞ্চুরি, রনি-রকিবুলের ফিফটি

প্রথম রাউন্ডের সময় ছিলেন ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে। শেষ ম্যাচে সেঞ্চুরির স্মৃতি নিয়ে জাতীয় ক্রিকেট লিগে খেলতে নেমেই পেলেন তিন অঙ্কের দেখা। সঙ্গে রনি তালুকদার ও রকিবুল হাসানের ফিফটিতে রংপুরের বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে ঢাকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 12:53 PM
Updated : 18 Oct 2019, 08:46 AM

প্রথম স্তরের ম্যাচে প্রথম দিন শেষে ৪ উইকেটে ৩১৪ রান তুলেছে নাদিফ চৌধুরীর দল। ক্রিজে শুভাগত হোম চৌধুরীর সঙ্গে আছেন নাইটওয়াচম্যান সুমন খান।

১২০ রান করার পর অসুস্থতার জন্য মাঠ ছাড়েন তিনে নামা সাইফ। প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরি পাওয়া তরুণ এই ডানহাতি ব্যাটসম্যানের ১৭৩ বলের ইনিংস গড়া ১৩ চার ও তিন ছক্কায়।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে ব্যাটে নামা ঢাকার শুরুটা ছিল দারুণ। মন্থর ব্যাটিং করা আব্দুল মাজিদকে ফিরিয়ে ৬৬ রানের জুটি ভাঙেন সোহরাওয়ার্দী শুভ। ১১৪ বলে ১০ চারে ৬৫ রান করা আরেক ওপেনার রনিকেও থামান শুভ।

প্রথম দুই সেশনে রংপুরের সাফল্য এই পর্যন্তই। রকিবুলের সঙ্গে শতরানের জুটিতে দলকে এগিয়ে নেন সাইফ। ৫৭ রান করা অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান রকিবুলকে কট বিহাইন্ড করে ১২৭ রানের জুটি বিচ্ছিন্ন করেন মাহমুদুল হাসান।

দলীয় ২৯৩ রানের সময় আহত  হয়ে মাঠ ছাড়েন সাইফ। শেষ বিকেলে এলবিডব্লিউ হয়ে ফিরেন আগের ম্যাচে চমৎকার দুটি ইনিংস খেলা তাইবুর রহমান।

৮০ রানে ২ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার বাঁহাতি স্পিনার শুভ।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ৯০ ওভারে ৩১৪/৪ (মাজিদ ১৭, রনি ৬৫, সাইফ ১২০ আহত অবসর, রকিবুল ৫৭, তাইবুর ৩৫, শুভাগত ৮*, সুমন ২*; রবিউল ১৭-৫-৩৬-১, সাজেদুল ৭-০-৪১-০, আরিফুল ১৫-৩-৪৫-০, শুভ ২৬-৭-৮০-২, সঞ্জিত ৮-০-৪১-০, তানবীর ৩-০-১৪-০, নাসির ২-০-১১-০, মাহমুদুল ১২-১-৩৭-১)।