বিপিএলে এবার ক্রিকেটারদের পারিশ্রমিক ‘অত বেশি’ হবে না

বিশেষ বিপিএলে ক্রিকেটারদের পারিশ্রমিকে বিশেষ কিছু থাকছে না। বরং জাতির জনকের জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে অনুষ্ঠিতব্য বিপিএল ক্রিকেটারদের জন্য দিচ্ছে মন খারাপের খবর। বঙ্গবন্ধু বিপিএলে ক্রিকেটারদের পারিশ্রমিক কমছে আগের চেয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 12:06 PM
Updated : 17 Oct 2019, 12:06 PM

এবারের বিপিএলে সব দলকে বিসিবি নিজস্ব ব্যবস্থাপনায় নিয়ে আসার পর থেকেই সম্ভাব্য পারিশ্রমিক নিয়ে কৌতূহল ছিল ক্রিকেটারদের। গত কয়েক বছরের ধারাবাহিকতায় বিপিএল একটি শক্ত ভিত পেয়ে যাওয়ায় ক্রিকেটারদের পারিশ্রমিকও বেশ বাড়ছিল। কিন্তু বিসিবির ব্যবস্থাপনায় বিপিএলে সেটি কমতে পারে বলে শঙ্কার কথা গত কিছু দিনে বলেছেন অনেক ক্রিকেটার।

তাদের শঙ্কাই সত্যি হচ্ছে। বৃহস্পতিবার অনানুষ্ঠানিক এক বৈঠকে কয়েকজন পরিচালকের সঙ্গে বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানালেন পারিশ্রমিক কমানোর সিদ্ধান্তের কথা।

“একটা তৈরি করা হয়েছে (পারিশ্রামিকের তালিকা)। তবে আগের মতো হবে না। যেহেতু এবার বিসিবি নিজেরাই করছে, তাই আগের মতো অত বেশি হবে না। তবে খারাপ হবে না।”

“এখনই চূড়ান্ত বলতে চাচ্ছি না। কারণ, এখানে আরও সমন্বয় হতে পারে। বদলাতে পারে, কমতে পারে, বাড়তে পারে। এটুকু বলছি, আগের চেয়ে খুব একটা হেরফের হবে না। তবে একদম আগের মতো নেই, একটু কম আছে।”

ক্রিকেটারদের পারিশ্রমিক কমে যাওয়া মানে অন্যান্য সাপোর্ট স্টাফ, টিমবয়সহ সংশ্লিষ্ট প্রায় সবার পারিশ্রমিকই কমবে নিশ্চিতভাবে। তাই বঙ্গবন্ধু বিপিএল হয়তো দেশের ক্রিকেটে উৎসবের আবহ এনে দিতে পারবে সামান্যই।