চোট পেয়ে জাতীয় লিগের ম্যাচে নেই তামিম

ভারত সফরের আগে স্রেফ দুটি রাউন্ড ম্যাচ খেলার সুযোগ। সেটিও পুরোপুরি পেলেন না তামিম ইকবাল। অনুশীলনে পাঁজরে চোট পেয়ে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে খেলছেন না অভিজ্ঞ এই ওপেনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 05:15 AM
Updated : 17 Oct 2019, 09:29 AM

মঙ্গলবার নেটে ব্যাটিংয়ের সময় পাঁজরে এই চোট পেয়েছিলেন তামিম। সেদিন কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে পুল ও কাট শট অনুশীলন করেছেন দীর্ঘক্ষণ। সেসময়ই খানিকটা ব্যথা অনুভব করেন পাঁজরের ডান পাশে। তবে গুরুতর কিছূ মনে হয়নি। তাই বুধবার আবারও ব্যাটিং অনুশীলন করেছেন। খুব সমস্যা হয়নি। পরে বিকেল থেকেই ব্যথা অনুভব করতে থাকেন। রাতে বাড়ে ব্যথার তীব্রতা। বৃহস্পতিবার সকালে তাই আর খেলতে নামেননি চট্টগ্রামের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে ম্যাচে।

ব্যথা নিয়েই অবশ্য ম্যাচ খেলতে ফতুল্লায় গিয়েছিলেন তামিম। চট্টগ্রাম দল সূত্রে জানা গেছে, ভারত সফরের আগে ব্যাটিং অনুশীলনের জন্য ম্যা্চটি খেলতে মরিয়া ছিলেন এই ওপেনার। কিন্তু বিসিবির ফিজিও, চিকিৎসক ও চট্টগ্রাম দলের ফিজিওর সঙ্গে কথা বলার পর তারা ঝুঁকি না নিতে পরামর্শ দেন।

পরে ফতুল্লা থেকে ফেরার পর তার স্ক্যান করানো হয়। তাতে ধরা পড়েছে ছোট্ট একটু ‘টিয়ার।’ পাঁজরের এই জায়গাটার কাছাকাছিই গত বছর একবার চোট পেয়েছিলেন তামিম।

আপাতত পাঁজরে টেপ পেঁচিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সপ্তাহখানেক বাইরে থাকতে হতে পারে তামিমকে। তিন-চার দিন পর অবশ্য রানিং শুরু করতে পারবেন বলে আশা করা হচ্ছে। চোটের উন্নতির ওপর নির্ভর করতে পরবর্তী ব্যবস্থা।