বিতর্কিত বিদায়ের ৩ বছর পর ফের উইন্ডিজের কোচ সিমন্স

ওয়েস্ট ইন্ডিজ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর বিতর্কিতভাবে বরখাস্ত হওয়া ফিল সিমন্স ফের ক্যারবিয়ানদের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 07:58 PM
Updated : 15 Oct 2019, 07:55 AM

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সোমবার চার বছরের জন্য সিমন্সকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে। এছাড়া পুরুষ, মহিলা এবং যুব পুরুষ দলের জন্য তিনটি আলাদা নির্বাচন প্যানেল ঘোষণা করেছে তারা।

গত বিশ্বকাপ পর্যন্ত আফগানিস্তানের প্রধান কোচ হিসেবে কাজ করেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ওপেনার সিমন্স। সদ্য সমাপ্ত সিপিএলে তার কোচিংয়ে শিরোপা জেতে বারবাডোজ ট্রাইডেন্টস। এর আগে ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আয়ারল্যান্ডের কোচ ছিলেন তিনি। এ সময় দেশটি টানা তিন বিশ্বকাপের বাছাইপর্ব পেরিয়ে খেলে মূল পর্বে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান রিকি স্কেরিট জানান, কেবল অতীতের ভুল সংশোধনই নয়, সিমন্সকে তারা দেখেন ক্যারিবিয়ানদের কোচিং করানোর জন্য সঠিক সময়ে সঠিক ব্যক্তি হিসেবে।

কোচদের সংক্ষিপ্ত তালিকায় অন্তর্বর্তীকালীন কোচ ফ্লয়েড রিফারের সঙ্গে ছিলেন সাবেক ওপেনার ডেসমন্ড হেইন্স।

পুরুষদের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন রজার হারপার। মহিলাদের প্রধান নির্বাচক হলেন অ্যান ব্রাউন-জন। যুবদের নির্বাচক প্যানেলে আছেন হেইন্স। দ্রুতই দল নির্বাচনের কাজে নামতে হবে তাদের। সামনে ওয়েস্ট ইন্ডিজের সব দলেরই আছে ব্যস্ত সূচি।