উত্তরা-এক্সিয়মের নাটকীয় জয়

নিজেদের প্রথম ম্যাচে সূর্য তরুণ ক্লাবকে উড়িয়ে দেওয়া উত্তরা স্পোর্টিং ক্লাব দ্বিতীয় ম্যাচে পেয়েছে রোমাঞ্চকর জয়। নাটকীয় জয় পেয়েছে এক্সিয়ম ক্রিকেটার্সও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 04:06 PM
Updated : 14 Oct 2019, 04:06 PM

প্রথম বিভাগ টি-টোয়েন্টিতে সোমবার ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাবের করা ১৪২ রান তাড়া করে শেষ বলে জিতেছে উত্তরা। ইন্দিরা রোড ক্রীড়া চক্রের বিপক্ষে এক্সিয়ম ক্রিকেটার্স জিতেছে ১ রানে। দিনের বাকি দুই খেলায় জিতেছে শেখ জামাল ক্রিকেটার্স ও বিকেএসপি।

উত্তরা-ওরিয়েন্ট

বিকেএসপির চার নম্বর মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাটিং নেয়া ওরিয়েন্ট ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছিল ১৪২ রান। ৩২ রানে দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে সাদ্দাম হোসেন শাওন ও ইমরুল করিম যোগ করেন ৭২ রান। ৩৪ বলে পাঁচটি চারে ৪০ রান করে দলের সফলতম ব্যাটসম্যান শাওন। ইমরুল করেন ৩১ রান। শেষ দিকে ৮ বলে ১৮ রানের ইনিংসে দলের রান বাড়ান মেরাজ হোসেন। ৪ ওভারে ৯ রান খরচায় ২ উইকেট নেন শাহদাত হোসেন সবুজ।

রান তাড়ায় দ্বিতীয় উইকেটে ৬৯ ও তৃতীয় উইকেটে ৬৭ রানের জুটিতে ছয় উইকেট হাতে রেখে শেষ বলে জয় পায় উত্তরা। ওপেনার সজীব হোসেন দুটি চার ও তিনটি ছক্কায় ৫১ বলে করেন ৫৫ রান। চারটি চার ও দুটি ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন জোবান চন্দ্র।

ইন্দিরা রোড-এক্সিয়ম

‘বি’ গ্রুপের ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১২৫ রান করে এক্সিয়ম ক্রিকেটার্স। সর্বোচ্চ ৩৭ রান করেন সাজ্জাদ হোসেন মিরাজ। ইন্দিরা রোডের হয়ে দুটি করে উইকেট নেন আসাদুজ্জামান পল্লব ও রেজাউল হক রাজিব।

রান তাড়ায় ওপেনার সাব্বির হোসেন ৫০ বলে ৫৪ রান করলেও দলের বাকি ব্যাটসম্যানরা ভালো করতে পারেননি। আট ব্যাটসম্যান পারেননি দুই অংক ছুঁতে। জয় থেকে দুই রান দূরে ম্যাচের শেষ বলে গুটিয়ে যায় ইন্দিরা রোড। দুটি করে উইকেট পান এক্সিয়মের অনিল বাবু, সালেহ আহমেদ শাওন ও কাজী রিয়াজুল ইসলাম।

শেখ জামাল-সূর্য তরুণ

‘এ’ গ্রুপের আরেক ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে আট উইকেটে ১২৮ রান তোলে শেখ জামাল। ওপেনার মিঠুন করেন ৩১, শাহ আরফান শাকিল করেন অপরাজিত ২৫। দুই উইকেট পান নাইমুল ইসলাম।

রান তাড়ায় মোস্তাফিজুর রহমান (৪৩) ও নাইমুল (২২) ছাড়া সূর্য তরুণের আর কোনো ব্যাটসম্যান দুই অংক ছুঁতে পারেননি। ৮ উইকেটে দলটি তোলে ১১৩ রান। ১৫ রানের জয়ে শেখ কামালের লিংকন, শাকিল ও তাসরিফ আলম নেন দুটি করে উইকেট। 

বিকেএসপি-আজাদ স্পোর্টিং

‘বি’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৪০ রান করে বিকেএসপি। রাতুল খানের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৬ রান। আজাদ স্পোর্টিং ক্লাবের তারেক আজিজ ও শাকির আহমেদ পান দুটি করে উইকেট।

রান তাড়ায় ২২ রানের মধ্যে ৩ উইকেট হারায় আজাদ স্পোর্টিং। দ্বাদশ ওভারে তিন উইকেট তুলে নিয়ে তাদেরকে ম্যাচ থেকে ছিটকে দেন লিওন ইসলাম। ১৩ রানে শেষ সাত উইকেট হারিয়ে ৫৮ রানে গুটিয়ে যায় আজাদ স্পোর্টিং। ৮২ রানের জয়ে লিওনের পাশাপাশি ৩টি উইকেট পেয়েছেন মাইনুল ইসলাম।