ইমরুলময় খুলনা-রংপুর ম্যাচ ড্র

প্রথম দিন ভেসে যাওয়ার পর দ্বিতীয় দিনের খেলাও পড়েছিল বৃষ্টির বাধায়। ফলে রংপুর ও খুলনার মধ্যকার ম্যাচে ফল নিয়ে আসলে তেমন কোনো উন্মাদনা ছিল না। নিরুত্তাপ ড্র ম্যাচের শেষ দিনে সব আলো কেড়ে নিলেন ইমরুল কায়েস। আসরে প্রথম ব্যাটসম্যান হিসেবে তুলে নেওয়া সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়ে থেকে গেছেন অপরাজিত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2019, 12:27 PM
Updated : 13 Oct 2019, 12:27 PM

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৩ উইকেটে ১৯২ রান নিয়ে রোববার শেষ দিন শুরু করা খুলনা ৯ উইকেটে ৪৫৪ রানে প্রথম ইনিংস ঘোষণা করে। নিজেদের দ্বিতীয় ইনিংসে রংপুর ১ উইকেটে ৩৩ রান তোলার পর নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে ড্র মেনে নেন দুই অধিনায়ক।

প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় দ্বিশতক তুলে নিয়ে ২০২ রানে অপরাজিত থাকা ইমরুল হয়েছেন ম্যাচসেরা।

আগের দিনে রবিউল ইসলাম রবি ও ইমরানউজ্জামানের উদ্বোধনী জুটিতে গড়ে দেওয়া ১৩৬ রানের শক্ত ভিতের উপর দাঁড়াতে পারেন কেবল ইমরুল। খুব বেশি সময় কেউই তাকে সঙ্গ দিতে পারেননি, অনেকটা একার চেষ্টায় এগিয়ে নেন দলকে।

২৯ রান নিয়ে দিন শুরু করা এই অভিজ্ঞ ব্যাটসম্যান সময় গড়ানোর সাথে সাথে মেলে ধরেন নিজেকে। আগের দিন ৮ রানে অপরাজিত থাকা সৌম্য সরকার ফেরেন ৩৬ রানে। জাতীয় দলের এই বাঁ-হাতি ব্যাটসম্যানকে ফিরিয়ে ৬৩ রানের জুটি ভাঙেন শুভাশিস রয়। জিয়াউর রহমান ও নাহিদুল ইসলামও বেশিক্ষন টেকেননি।

৯ জন বোলার ব্যবহার করেও ইমরুলকে থামাতে পারেননি রংপুর অধিনায়ক নাসির হোসেন। ১৮৩ বলে ক্যারিয়ারের অষ্টাদশ সেঞ্চুরি তুলে নিয়ে আরও দৃঢ়তায় এগোতে থাকেন ইমরুল। শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে তোলেন ১২৬ রান। যেখানে রুবেল হোসেন ও আল-আমিনের অবদান ছিল মাত্র ৩!

নবম উইকেটে রুবেলকে নিয়ে ৮৪ ও শেষ উইকেটে আল-আমিনকে নিয়ে গড়েন ৪২ রানের জুটি। সোহরাওয়ার্দী শুভকে টানা দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে ৩১১ বলে দ্বিশতক স্পর্শ করেন ইমরুল। জাতীয় দলের বাইরে থাকা এই ডানহাতি ৩১৯ বলে ইনিংসটি সাজান ১৯টি চার ও ৬টি ছক্কায়।

ইমরুল দুইশ করার খানিক পরেই ইনিংস ঘোষণা করে খুলনা। ৭৪ রানে ৩ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার শুভ।

আগামী বৃহস্পতিবার একই মাঠে নিজেদের পরের ম্যাচে মুখোমুখি হবে প্রতিযোগিতায় সর্বোচ্চ ছয়বার করে শিরোপা জেতা খুলনা ও রাজশাহী। একই দিনে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুর মুখোমুখি হবে ঢাকার।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ওভারে ২২৭

খুলনা ১ম ইনিংস: (তৃতীয় দেন শেষে ১৯২/৩) ১৩৮.৩ ওভারে ৪৫৪/৯ (ইমরুল ২০২*, সৌম্য ৩৬, জিয়াউর ২, নাহিদুল ৬, মইনুল ১৭, রাজ্জাক ৭, রুবেল ২, আল-আমিন ১*; শুভাশিস ১৫-৪-৪৪-১, রবিউল ২২-৫-৬৬-২, শুভ ২৩.৩-৫-৭৪-৩, সাজেদুল ১৩-৫-২৭-০, আলাউদ্দিন ১৪-১-৭৫-১, তানবীর ৮-০-৩৩-১, মাহমুদুল ২৮-৫-৭২-১, নাসির ১১-১-৩৩-০, নাঈম ৪-০-৮-০)

রংপুর ২য় ইনিংস: ৯ ওভারে ৩৩/১( মাইশুকুর ৭, নাসির ২৩*, মাহমুদুল ১*; আল-আমিন ৫-২-১০-১, রুবেল ২-১-৩-০,সৌম্য ২-০-২০-০)

ফল : ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ : ইমরুল কায়েস (খুলনা)