বড় জয়ে শুরু উত্তরা-সিটি ক্লাবের

উত্তরা ক্রিকেট ক্লাবের সামনে দাঁড়াতেই পারল না সূর্য তরুণ ক্লাব। ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাবকে গুঁড়িয়ে দিল সিটি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 11:09 AM
Updated : 12 Oct 2019, 12:17 PM

বিকেএসপিতে বুধবার সূর্য তরুণকে ৭৬ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় উত্তরা। আরেক ম্যাচে সিটি ক্লাবের ৮ উইকেট হারিয়ে তোলা ১৭৪ রান তাড়ায় ওরিয়েন্ট হারে ১০৯ রানের ব্যবধানে।

দিনের বাকি দুই খেলায় জয় পেয়েছে বিকেএসপি ও কলাবাগান ক্রীড়াচক্র।

বিকেএসপির তিন নম্বর মাঠে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ওয়াহিদুজ্জামান (২৪) ও হাসান কবির (২১) ছাড়া সূর্য তরুণের আর কেউ দুই অংকে যেতে পারেননি। তিন ওভারে ১২ রান খরচায় ৩ উইকেট নিয়ে  উত্তরার সফলতম বোলার জুবায়ের হোসেন। রান তাড়ায় ওপেনার রাফিউজ্জামানের ৩৪ ও সজীব হোসেনের অপরাজিত ৩৬ রানে সহজ জয় তুলে নেয় উত্তরা।

চার নম্বর মাঠে হওয়া ম্যাচে টস হেরে আগে ব্যাট করা সিটি ক্লাব বড় সংগ্রহ পায় মইনুল ইসলামের ৫৭ ও আবু বকর সিদ্দিকের ৩৩ রানের ইনিংসে। ওরিয়েন্টের আল ইমরান ও মনির আলম নেন তিনটি করে উইকেট। বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কখনোই জয়ের পথে ছিল না ওরিয়েন্ট। এমনকি ২০ রানও করতে পারেনি কেউ। চার ওভারে এক মেডেনসহ ৮ রান খরচায় ৪ উইকেট নেন সিটি ক্লাবের আসাদ মন্ডল।

বিকেএসপির বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৬ রান তোলে ইন্দিরা রোড। সর্বোচ্চ ৩২ রান করেন জাহাঙ্গীর আলম স্বপন। বিকেএসপির হয়ে দুটি করে উইকেট নেন হুমায়ূন আহমেদ ও মাহফুজুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে ৩৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বিকেএসপি। তবে সিফাত সাদিক খানের ৩৬ ও সাজ্জাদ শাহরিয়ারের অপরাজিত ৩৯ রানে ছয় উইকেট ও দুই বল হাতে রেখে জয় তুলে নেয় তারা।

আরেক খেলায় আজাদ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে কলাবাগান জিতেছে ৪ উইকেটে। টস জিতে ব্যাট করতে নেমে সাইদ সরকারের ৩৮ ও সাদ্দাম হোসেনের ৩২ রানে ৬ উইকেটে ১৩৪ রান তোলে আজাদ স্পোর্টিং।
রান তাড়ায় সালাহ উদ্দিন পাপ্পুর ২৭ ও সাইদুর রহমান সাদের ২৬ এবং শেষদিকে কামরান হাফিজের ৭ বলে ১৯ রানের ইনিংসে পাঁচ বল আগে জয় নিশ্চিত করে কলাবাগান।