মুশফিকের ব্যাটে রান, ব্যর্থ সাব্বির

দিনের শুরুতে একার লড়াইয়ে ঢাকাকে আড়াইশর কাছে নিয়ে গেলেন তাইবুর রহমান। দ্রুত তিন উইকেট হারানোর পর রাজশাহীকে পথ দেখালেন অধিনায়ক জহুরুল ইসলাম ও মুশফিকুর রহিম। দ্রুত ফিরলেন রানের জন্য সংগ্রাম করা সাব্বির রহমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2019, 12:25 PM
Updated : 11 Oct 2019, 12:30 PM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ১৭৩ রান করেছে রাজশাহী। ২৪০ রানে গুটিয়ে যাওয়া ঢাকার চেয়ে এখনও ৬৭ রানে পিছিয়ে আছে তারা। জহুরুল ৫৭ ও ফরহাদ রেজা ১৪ রানে ব্যাট করছেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুক্রবার ৭ উইকেটে ১৪৩ রান নিয়ে দিন শুরু করে ঢাকা। আগের দিনে অপরাজিত নাজমুল ইসলাম ফেরেন কোনো রান না করেই। নবম উইকেটে সুমনের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তাইবুর। দশম উইকেটে সালাউদ্দিন শাকিলকে নিয়ে যোগ করেন আরও ৪৮ রান।

সঙ্গীর অভাবে সেঞ্চুরি পাননি তাইবুর রহমান। ১২ রান নিয়ে দিন শুরু করা বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৮৮ রানে।

৯২ রানে ৪ উইকেট নেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। পেসার শফিউল ৩ উইকেট নেন ৪৩ রানে।

ব্যাটিংয়ে নেমেই সুমন খানের তোপের মুখে পড়ে রাজশাহী। ১৪ রানের মধ্যে মিজানুর রহমান, জুনায়েদ সিদ্দিকি ও অভিষেক মিত্রকে বিদায় করেন তরুণ এই ডানহাতি পেসার।

মুশফিকের সঙ্গে ১২১ রানের জুটিতে পরিস্থিতি সামাল দেন জহুরুল। ৭ চার ও ৩ ছক্কায় ৭৫ রান করা মুশফিককে ফেরান শুভাগত হোম। ১১ রান করে সাব্বির ফিরে যান বাঁহাতি স্পিনার অপুর বলে শাকিলের হাতে ক্যাচ দিয়ে। টিকতে পারেননি উইকেটকিপার-ব্যাটসম্যান শাকিল হোসেনও।

৪০ রানে ৩ উইকেট নেন পেসার সুমন। শুভাগত, অপু ও শাকিল নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ ১ম ইনিংস: (আগের দিন ১৪৩/৭) ৭৬.১ ওভারে ২৪০ (তাইবুর ৮৮*, অপু ০, সুমন ১০, শাকিল ৫; শফিউল ২১-৩-৪৩-৩, শফিকুল ১৪-২-৫৬-১, তাইজুল ২৮-৪-৯২-৪, রেজা ১৩-২-৩৫-২)

রাজশাহী বিভাগ ১ম ইনিংস: ৬৬ ওভারে ১৭৩/৬ (মিজানুর ১, জহুরুল ৫৭*, জুনায়েদ ২, অভিষেক ৬, মুশফিক ৭৫, সাব্বির ১১, শাকিল ৪, রেজা ১৪*; শাহাদাত ৭-১-২২-০, সুমন ২২-৮-৪০-৩, শাকিল ১৪-৩-৩৭-১, অপু ১৩-২-৪১-১, শুভাগত ১০-২-৩১-১)