সুযোগ হাতছাড়া নাঈমের, ব্যর্থ নাসির

আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাকের ছোবল এড়িয়ে দলকে টানছিলেন নাঈম ইসলাম। শেষ পর্যন্ত বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ব্যর্থ হয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার নাসির হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2019, 11:54 AM
Updated : 11 Oct 2019, 12:12 PM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরে খুলনা ও রংপুরের ম্যাচের প্রথম দিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় দিন পৌনে দুই ঘণ্টা পর শুরু হয় খেলা। দিন শেষে ৫ উইকেটে ১৬৯ রান করেছে রংপুর। তানবীর হায়দার ৪০ ও সোহরাওয়ার্দী শুভ ৩১ রানে ব্যাট করছেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দলটি। প্রথম বলেই মাইশুকুর রহমানকে এলবিডব্লিউ করে দেন আল আমিন হোসেন। এই পেসার পরে বিদায় করেন আরেক ওপেনার হামিদুল ইসলামকে।

থিতু হওয়া মাহমুদুল হাসানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রাজ্জাক। অভিজ্ঞ বাঁহাতি এই স্পিনার পরে বোল্ড করেন অধিনায়ক নাসিরকে।

কঠিন সময় পার করে দিয়েছিলেন নাঈম। ৬ চারে ৪৮ রান করা এই ব্যাটসম্যানকে থামান মইনুল ইসলাম। দ্বিতীয় দিনে সেটাই খুলনার শেষ সাফল্য। বাকি সময়ে আর কোনো ক্ষতি হতে দেননি তানবীর ও শুভ। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে তারা গড়েছেন ৪৫ রানের জুটি।

আল আমিন ২ উইকেট নেন ৪৪ রানে। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সফলতম বোলার রাজ্জাক ৫১ রানে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৭২ ওভারে ১৬৯/৫ (মাইশুকুর ০, হামিদুল ১৬, মাহমুদুল ২৭, নাঈম ৪৮, নাসির ৪, তানবীর ৪০*, শুভ ৩১*; আল আমিন ১৭-৭-৪৪-২, রুবেল ১২-২-৩৭-০, জিয়া ৩-১-৪-০, রাজ্জাক ২১-২-৫১-২, সৌম্য ১০-৬-৭-০, নাহিদুল ৫-০-১২-০, মইনুল ৪-১-১৩-১)