চট্টগ্রামের গেরো কাটাতে চান আফতাব

মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খানদের চট্টগ্রাম বরাবরই দেশের ক্রিকেটে সমীহ করার মতো দল। তামিম ইকবাল, মুমিনুল হকের দলের প্রতিও শ্রদ্ধা আছে প্রতিপক্ষের। কিন্তু মাঠের ক্রিকেটে কোথায় যেন আটকে আছে চট্টগ্রামের ক্রিকেট। এবার সেই গেরো কাটাতে চান নতুন প্রধান কোচ আফতাব আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2019, 01:40 PM
Updated : 9 Oct 2019, 01:40 PM

বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের প্রধান টুর্নামেন্টের ২১তম আসর। সাবেক এই বিস্ফোরক ব্যাটসম্যান পেয়েছেন চট্টগ্রাম বিভাগীয় দলের দায়িত্ব। এর আগের দিন মিরপুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি মাঠে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আফতাব জানান, চট্টগ্রামকে সাফল্যের পথে ফেরানোর লক্ষ্যে কাজ শুরু করেছেন তিনি।

“আমি অবশ্যই কিছুটা উত্তেজিত, এই বছর প্রথমবারের মতো চট্টগ্রামের প্রধান কোচ হিসেবে কাজ করছি। আমরা শেষ ৮-১০ বছরে একই জায়গায় আটকে আছি। প্রথম এসে আমি অনেক কিছু করতে পারব না। তবে চট্টগ্রামকে ওই জায়গায় নিয়ে যাওয়ার ইচ্ছা যেখানে আগে আমরা ছিলাম।”

ভয়ডরহীন ক্রিকেটের জন্য পরিচিত ছিলেন আফতাব। যে কোনো বোলিংয়ের সামনে দাঁড়াতে পারতেন বুক চিতিয়ে। শিষ্যদের মাঝে সেই মানসিকতা দেখতে চান তিনি। তার কোচিংয়ের দর্শনও ভীতিহীন ক্রিকেট। 

“আমি যখন খেলা শুরু করি, তখন লক্ষ্য ছিল জাতীয় দলে খেলব। যখন ক্রিকেট খেলেছি, তখন লড়াকু মানসিকতা নিয়েই খেলেছি। আমি শতভাগ চেষ্টা করব। জানি না ফলাফল কি হবে। কিন্তু আমার চেষ্টা পুরোপুরিই থাকবে এখানে।”

দুবাই টি-টেনের দল বাংলা টাইগার্সের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন আফতাব। নতুন এই চ্যালেঞ্জ নিয়ে বেশ রোমাঞ্চিত তিনি।

“এটা আমার জন্যে অনেক বড় চ্যালেঞ্জ। তাদের চিন্তায় আছে, বাংলাদেশের ক্রিকেটার ও কোচদেরও উঠিয়ে আনা। এই মন মানসিকতা কয়জনের থাকে। আমি চেষ্টা করব সেখানে ভালো কিছু করার।”