অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলে ফিরলেন স্মিথ-ওয়ার্নার

শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার দুই অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2019, 10:05 AM
Updated : 8 Oct 2019, 10:09 AM
অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

আসছে দুই সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী বছর ঘরের মাঠে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা মাথায় রেখে দল নির্বাচন করা হয়েছে বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানানো হয়েছে।

গত ফেব্রুয়ারিতে ভারত সফরে খেলা সবশেষ টি-টোয়েন্টি দলের সাতজন আছেন এই স্কোয়াডে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ানডে ও টেস্ট দলে ফিরেছিলেন আগেই। এবার ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণের দলে ফিরলেন স্মিথ ও ওয়ার্নার।

স্মিথ সবশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন ২০১৬ বিশ্বকাপের গ্রুপ পর্বে, মোহালিতে ভারতের বিপক্ষে। ৩০ বছর বয়সী এই টপ অর্ডার ইংল্যান্ডের মাটিতে সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজে করেন ৭৭৪ রান।

ওয়ার্নার দেশের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেন গত বছরের ফেব্রুয়ারিতে, অকল্যান্ডে নিউ জিল্যান্ডের বিপক্ষে। গত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৬৯২ রান করা এই মারকুটে ওপেনার জুন-জুলাইয়ে হওয়া ওয়ানডে বিশ্বকাপে করেন ৬৪৭ রান।

দলে আরও ফিরেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান বেন ম্যাকডারমট ও পেসার বিলি স্ট্যানলেক। গত নভেম্বরে ভারতের বিপক্ষে দেশের মাটিতে সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তারা।

আগামী ২৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে অস্ট্রেলিয়া। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরু হবে ৩ নভেম্বর।