ইংল্যান্ডের নতুন কোচ সিলভারউড

ট্রেভর বেলিসের উত্তরসূরি বেছে নিয়েছে ইংল্যান্ড। বোলিং কোচ ক্রিস সিলভারউড পেয়েছেন নতুন প্রধান কোচের দায়িত্ব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2019, 10:32 AM
Updated : 7 Oct 2019, 10:32 AM

বিশ্বকাপের আগে বেলিস জানিয়েছিলেন, বিশ্বকাপ ও অ্যাশেজের পরচুক্তির মেয়াদ নবায়ন করবেন না তিনি। ইংল্যান্ডের দায়িত্ব নিতে আগ্রহী ছিলেন দক্ষিণআফ্রিকার সাবেক ব্যাটসম্যান গ্যারি কারস্টেন ও ইংল্যান্ডের সাবেক কিপার-ব্যাটসম্যানঅ্যালেক স্টুয়ার্ট। পরে নিজেকে সরিয়ে নেন স্টুয়ার্ট।  

দক্ষিণ আফ্রিকা ও ভারতের সাবেক কোচ কারস্টেনকে পেছনে ফেলে দায়িত্বপেলেন সিলভারউড। ২০১৮ সালের জানুয়ারি থেকে দলটির বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেআসছিলেন ৪৪ বছর বয়সী এই ইংলিশ।

বেলিসের অধীনে নতুন উচ্চতা স্পর্শ করে ইংল্যান্ড। বিশেষ করেওয়ানডেতে আক্রমণাত্মক ক্রিকেটে নিজেদের মেলে ধরে ওয়েন মর্গ্যানের দল। প্রথমবারের মতোজেতে ওয়ানডে বিশ্বকাপ। টেস্ট ক্রিকেটেও এই সময়ে খারাপ করেনি ইংল্যান্ড। সবশেষ অ্যাশেজসিরিজে দেশের মাটিতে করে ২-২ ড্র।

ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ছয়টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলা সিলভারউড২০১০ সালে কাউন্টি ক্লাব এসেক্সের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন। ২০১৬ সালে তার অধীনেপ্রথম স্তরে উন্নীত হওয়া দলটি পরের বছর কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতে নেয়।

আগামী মাসে নিউ জিল্যান্ড সফর দিয়ে দলে নতুন ভূমিকায় কাজ শুরুকরবেন সিলভারউড। সফরে পাঁচ ম্যাচের একটি টি-টোয়েন্ট ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবেইংল্যান্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক