জাতীয় লিগে ম্যাচ ফি বাড়ানোর ইঙ্গিত আকরামের

প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের শীর্ষ ক্রিকেট টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ম্যাচ ফি বাড়ানোর কথা ভাবছে বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান মনে করেন, ম্যাচ ফি বৃদ্ধি ক্রিকেটারদের প্রাপ্য। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 12:58 PM
Updated : 5 Oct 2019, 12:58 PM

২০১৭ সালে এনসিএলে ম্যাচ ফি কিছুটা বাড়িয়েছিল বিসিবি। ২৫ হাজার টাকা থেকে বেড়ে হয়েছিল ৩৫ হাজার টাকা। ভ্রমণ ভাতা ২ হাজার থেকে বেড়ে হয়েছিল আড়াই হাজার টাকা। ১ হাজার টাকার জায়গায় দৈনন্দিন ভাতা বেড়ে হয়েছিল দেড় হাজার টাকা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ ও নাঈমুর রহমানের সঙ্গে বসেছিলেন আকরাম। সভা শেষে জানান, এনসিএলের ম্যাচ ফি বাড়ানোর ব্যাপারটা তাদের ভাবনায় আছে।

“আমরা আগের চেয়ে এখন ভালো অবস্থায় আছি। সেটা অর্থনৈতিক দিক থেকে বলেন বা সুযোগ-সুবিধার দিক থেকে বলেন। আমরা কিন্তু আগের চেয়ে মান আরো বাড়ানোর চেষ্টা করছি এবং এটাও (ম্যাচ ফি বৃদ্ধি) হওয়ার কথা, হয়তো হয়েও যাবে।”

“কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের বেতন বলেন বা জাতীয় দলের ম্যাচ ফি বলেন আমরা কিন্তু চুক্তি অনুসারে বাড়িয়েছি। তাই (ঘরোয়া ক্রিকেটে খেলা ক্রিকেটাররা) এটা ডিজার্ভ করে। একই সঙ্গে তো আর হয় না। আস্তে আস্তে হবে।”

আগামী বৃহস্পতিবার শুরু হবে এনসিএলের নতুন আসর। দলগুলোতে কারা কোচ থাকবেন সেটা নিয়েও আলোচনা করেছেন তিন পরিচালক।

“আমি, দুর্জয়, সুজন আজকে বসেছিলাম বাংলাদেশের কোচদের ডেভলপমেন্ট নিয়ে। কোথায় কি কোচ লাগবে বা না লাগবে এসব নিয়ে। কোন বিভাগে কোন কোচরা থাকবে সেটা নিয়ে আলোচনা হয়েছে। আর তাদের মান কিভাবে আরও বাড়ানো যায় সেটা নিয়ে কথা চলছে।”