ম্যাকেঞ্জিকে প্রথমবার টেস্টে পাচ্ছেন ব্যাটসম্যানরা

ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিকে টেস্টের সময়ও খুব করে চান বাংলাদেশের ব্যাটসম্যানরা। তবে সেটি সম্ভব হয় না দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যানের সঙ্গে বোর্ডের চুক্তি কেবল সাদা বলের ক্রিকেটের জন্য বলে। বিসিবি খুব চেষ্টা করছে লাল বলের ক্রিকেটের জন্যও ম্যাকেঞ্জিকে রাজি করাতে। তাতে সাফল্যের আভাস মিলেছে, প্রথমবারের মতো টেস্টে শিষ্যদের সঙ্গে কাজ করতে রাজি হয়েছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 11:11 AM
Updated : 5 Oct 2019, 02:31 PM

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, আপাতত ভারত সফরে প্রথম টেস্টে কাজ করতে রাজি হয়েছেন ম্যাকেঞ্জি।

“আমরা আলাপ-আলোচনা করছি। একই কোচ যদি লাল এবং সাদা বল দুই দলের জন্য থাকে সেটা দলের জন্য ভালো। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ম্যাকেঞ্জি আপাতত প্রথম টেস্টে থাকবে, তবে দ্বিতীয় টেস্টের কথা বলা যাচ্ছে না।”

“আমরা এটি নিয়ে আলোচনা করব। ওর সঙ্গে চুক্তি শুধু টি-টোয়েন্টি ও ওয়ানডেতে, টেস্টে ওর সঙ্গে চুক্তি নেই আমাদের। তবে আমরা চেষ্টা করছি। এখনও চূড়ান্ত হয়নি।”

ম্যাকেঞ্জি বরাবরই বাংলাদেশের ব্যাটসম্যানদের পছন্দ। তাকে নিয়ে নানা সময়ে মুগ্ধতার কথা জানিয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহরা। আকরাম জানান, টেস্ট দলে ম্যাকেঞ্জির কাজ করা আটকে আছে পরিবারকে সময় দেওয়া নিয়ে। 

“টেস্টে ব্যাটিং কোচ নিয়োগে তো অবশ্যই গুরুত্ব দেয়া হচ্ছে। আমরা আসলে ভালো কোচকে নিয়েই কাজ করার চেষ্টা করছি, কিন্তু খুঁজে পাচ্ছি না। এটার জন্য একটু সময় লাগবে।”

“আমরা কোচ খুঁজছি তবে সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছি যে, ম্যাকেঞ্জি যদি তিন সংস্করণে থাকে তাহলে আমাদের জন্য ভালো হবে। সে দক্ষিণ আফ্রিকায় তিন সংস্করণেই কোচ ছিল। তবে যেহেতু তার পরিবারকে সময় দেওয়া নিয়ে একটু সমস্যা হচ্ছে তাই এটি নিয়ে আমরা আলাপ করছি।”

৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি দিয়ে ভারত সফর শুরু হবে বাংলাদেশের। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য স্বাগতিকরা প্রস্তুতি শুরু করবে ২৫ অক্টোবর। এই ক্যাম্প দিয়ে নতুন শিষ্যদের সঙ্গে কাজ শুরু করবেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেটরি।

“২৫ অক্টোবরের আগেই ভেটরি দেশে আসবে। ও এই সফর থেকে থাকবে।”