আফিফের লক্ষ্য এবার ওয়ানডে

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) জন্য নিজেকে প্রস্তুত করছিলেন আফিফ হোসেন। এরই মধ্যে ডাক এলো শ্রীলঙ্কা সফরের দলে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন এক দিনের ম্যাচের সিরিজে। দলের জয়ে সেখানে বড় অবদান রাখতে চান তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 10:58 AM
Updated : 5 Oct 2019, 10:58 AM

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে আলো ছড়ান আফিফ। কেউ কেউ তাকে টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে দেখলেও নিজেকে তিনি ভাবেন সব সংস্করণের ক্রিকেটার হিসেবেই। শ্রীলঙ্কায় ভালো কিছু করে নিজেকে মেলে ধরতে চান বড় দৈর্ঘ্যের ক্রিকেটে।

“শ্রীলঙ্কা থেকে ফিরে এসে যেন জাতীয় লিগে ভালো করতে পারি, সেই আশা করছি। কোন ফরম্যাটের জন্য নিজেকে ভালো প্রমাণ করতে পারব সেটা আমি বলতে পারব না। কিন্তু যেখানেই আমার সুযোগ আসবে সেখানেই আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করব।”

সময়টা ভালো কাটছে আফিফের। ত্রিদেশীয় সিরিজে ভালো করার আগে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে রান পেয়েছিলেন। শ্রীলঙ্কা সফরকে দেখছেন নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার উপলক্ষ্য হিসেবে।

“এইচপি বা ‘এ’ দলের হয়ে খেললে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলার সুযোগ হয়। এই ম্যাচগুলোতে ভালো খেলতে পারলে তাই আত্মবিশ্বাস বাড়ে। তিনটা ওয়ানডে ম্যাচ আছে, লক্ষ্য হচ্ছে সবগুলোতেই জেতা। ভালো খেলার চেষ্টা করব। দলের হয়ে যেন ভূমিকা রাখতে পারি সেই চেষ্টা করব।”

বড় দৈর্ঘ্যের ক্রিকেটে এখনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি খুলনা বিভাগের এই অলরাউন্ডার। এনসিএলের গত আসরে পাঁচ ম্যাচে ব্যাটে হাতে করেছিলেন কেবল ১৪৩ রানে। বোলিংয়ে নিয়েছিলেন ৯ উইকেট।