পাকিস্তানের বিপক্ষে টেস্টে ওয়ার্নারেই আস্থা পেইনের

অ্যাশেজ কেটেছে দুঃস্বপ্নের মতো। ১০ ইনিংসের মধ্যে কেবল দুবার ছুঁতে পেরেছিলেন দুই অঙ্ক। টানা তিন ইনিংসে খুলতে পারেননি রানের খাতা। ডেভিড ওয়ার্নার কিসের মধ্য দিয়ে যাচ্ছেন খুব ভালোভাবে বুঝতে পারছেন টিম পেইন। অস্ট্রেলিয়ার অধিনায়ক পাকিস্তানের বিপক্ষে সিরিজে ওপেনিংয়ে আস্থা রাখছেন ওয়ার্নারের ওপরই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2019, 05:19 PM
Updated : 30 Sept 2019, 05:22 PM

১০ ইনিংসে স্রেফ ৯৫ রান করেছেন বাঁহাতি এই ওপেনার। এর ৬১ রান এসেছে হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে। সিরিজ জুড়ে তাকে ভুগিয়েছেন স্টুয়ার্ট ব্রড। আউট করেছেন সাতবার।

নিষেধাজ্ঞা কাটানোর পর অ্যাশেজ দিয়েই প্রথম টেস্ট সিরিজ খেলেন ওয়ার্নার। সংগ্রাম করেন রান পেতে। তবে এর আগে বিশ্বকাপে ছড়িয়েছিলেন আলো। লাল বলে হয়তো এই মুহূর্তে ভুগছেন ওয়ার্নার, তবে দেশের মাটিতে টেস্টে দারুণ রেকর্ড তার পক্ষেই কথা বলছে। ৫৯.৬৪ গড়ে রান করেছেন অস্ট্রেলিয়ায়, হাঁকিয়েছেন ২১ সেঞ্চুরি।

এমন একজনকে কোনোভাবেই হারাতে চান না পেইন। তবে দল নির্বাচনে কোনো ভূমিকা নেই টেস্ট অধিনায়কের।

“আমরা জানি, সে কতটা ভালো খেলোয়াড়। ইংল্যান্ডে ব্যাটিং উদ্বোধন খুব কঠিন হতে পারে। বিশেষ করে আপনি যদি বাঁহাতি ব্যাটসম্যান হন আর স্টুয়ার্ট ব্রড আপনার বিপক্ষে বোলিং করে।”

অ্যাশেজ সিরিজে নিজের জায়গা পাকা করতে পারেননি মার্কাস হ্যারিস কিংবা ক্যামেরন ব্যানক্রফট। আর তাদের পেছনে ওয়ার্নারের মতো অতীতের দারুণ সব অর্জনও নেই।

তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। সফরের শুরুতে হবে টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচগুলো হবে ৩, ৫ ও ৮ নভেম্বর।

এরপর প্রথম টেস্ট শুরু হবে ২১ নভেম্বর, ব্রিজবেনে। দ্বিতীয় টেস্ট হবে অ্যাডিলেইডে, শুরু ২৯ নভেম্বর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক