ভারতের বিপক্ষে বাংলাদেশ মহিলা 'এ' দলে পুজা-হেনা-ফারিহা

মহিলা ক্রিকেটে এখনও সেভাবে গড়ে উঠেনি বাংলাদেশের ‘এ’ দল। ভারত মহিলা ‘এ’ দলের বিপক্ষে এক দিনের ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলে মূলত জায়গা পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররাই। আছে কিছু নতুন মুখও। ডাক পেয়েছেন পুজা চক্রবর্তী, মুমতা হেনা হাসনাত ও ফারিয়া ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2019, 02:14 PM
Updated : 30 Sept 2019, 02:55 PM

পেসার হান্ট দিয়ে উঠে এসেছেন পুজা। দক্ষিণ আফ্রিকা সফরে ইমার্জিং দলের হয়ে একটি ম্যাচ খেলেন ফারিয়া।

প্রথম ম্যাচ খেলে বিগ ব্যাশ লিগের জন্য দেশ ছাড়বেন রুমানা আহমেদ ও নিগার সুলতানা। তাদের জায়গায় শেষ দুই ম্যাচের দলে ডাক পেয়েছেন মুমতা হেনা ও ফারিয়া।

দুই সিরিজেই স্বাগতিক দলকে নেতৃত্ব দিবেন শায়ালা শারমিন।

আগামী ২ অক্টোবর বাংলাদেশে আসবে ভারত মহিলা ‘এ’ দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪, ৬ ও ৮ অক্টোবর স্বাগতিকদের বিপক্ষে খেলবে তিনটি এক দিনের ম্যাচ। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১১, ১২ ও ১৪ অক্টোবর হবে তিনটি টি-টোয়েন্টি।

এক দিনের ম্যাচের বাংলাদেশ মহিলা ‘এ’ দল: শায়লা শারমিন (অধিনায়ক), নুজহাত তাসনিয়া (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, শারমিন আক্তার, রিতু মণি, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ (প্রথম ম্যাচ), নিগার সুলতানা (প্রথম ম্যাচ), ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, সুরাইয়া আজমিন, পুজা চক্রবর্তী, শোভানা মুশতারী, ফারজানা হক, মুমতা হেনা হাসনাত (শেষ দুই ম্যাচ), ফারিহা ইসলাম (শেষ দুই ম্যাচ)।

টি-টোয়েন্টির বাংলাদেশ মহিলা ‘এ’ দল: শায়লা শারমিন (অধিনায়ক), নুজহাত তাসনিয়া (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, রিতু মণি, মুর্শিদা খাতুন, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, সুরাইয়া আজমিন, পুজা চক্রবর্তী, শোভানা মুশতারী, ফারজানা হক, মুমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম।