মিঠুন ৯২, জহুরুল ৯০

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে নব্বইয়ের ঘরে গিয়ে সেঞ্চুরি না পাওয়ার হতাশা নিয়ে ফিরেছেন মোহাম্মদ মিঠুন ও জহুরুল ইসলাম। তবে তাদের ব্যাটেই প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ছে বাংলাদেশ ‘এ’ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2019, 02:43 PM
Updated : 29 Sept 2019, 02:43 PM

তিন দিনের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ২৭০ রান। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক।

সৌম্য সরকার ৮ ও মেহেদী হাসান মিরাজ খেলছেন ৭ রানে। শক্তিশালী দল নিয়ে খেলছে বাংলাদেশ। টেস্ট খেলার অভিজ্ঞতা নেই কেবল মেহেদী হাসান রানার।

ঘরোয়া ক্রিকেটে ভালো করে জাতীয় দলে ফেরার দাবি ক্রমশ জোরদার করা জহুরুল শুরুতে টেনেছেন দলকে। সাদমান ইসলামের সঙ্গে উপহার দিয়েছেন ৯০ রানের উদ্বোধনী জুটি। ৮ চারে ৫৩ রান করে সাদমান ফিরলে ভাঙে জুটি।

দুই অঙ্কে যেতে পারেননি শান্ত। মুমিনুল ফিরেন ১১ রান করে। চতুর্থ উইকেটে শতরানের জুটিতে দ্রুত ৩ উইকেট হারানোর ধাক্কা সামাল দেন জহুরুল-মিঠুন।

দ্রুত রান তোলা মিঠুন রান আউট হলে ভাঙে ১৩৭ রানের জুটি। তিন ছক্কা ও ১০ চারে ৯২ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এরপর বেশিক্ষণ টিকেননি জহুরুল। বিশ্ব ফার্নান্দোর বলে এলবিডব্লিউ হয়ে শেষ হয় ২১০ বলে ৮ চারে গড়া তার ৯০ রানের ইনিংস।

দ্রুত ফিরেন নুরুল হাসান সোহান। দিনের বাকি সময়টা নিরাপদেই কাটিয়ে দেন সৌম্য ও মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল: ৮৫ ওভারে ২৭০/৬ (জহুরুল ৯০, সাদমান ৫৩, শান্ত ৪, মুমিনুল ১১, মিঠুন ৯২, সৌম্য ৮*, সোহান ১, মিরাজ ৭*; বিশ্ব ১/৪৯, অশিথা ১/৩৫, পুস্পপুকারা ০/৭৫, রমেশ ২/৪৩, প্রিয়াঞ্জন ১/৩৪, কামিন্দু ০/১৩, বান্দারা ০/১৮)