সিপিএলে খেলার অনাপত্তি পেলেন লিটন

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খুব একটা ভালো করতে না পারা লিটন দাস খেলতে যাচ্ছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। তরুণ এই কিপার-ব্যাটসম্যানকে সিপিএলে খেলার অনাপত্তি পত্র দিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2019, 01:09 PM
Updated : 25 Sept 2019, 02:15 PM

৮ ম্যাচের মাত্র দুটি জয় পাওয়া জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলবেন লিটন। এই মুহূর্তে পয়েন্ট তালিকার তলানিতে থাকা ক্রিস গেইলের দলটির পরের ম্যাচ আগামী শনিবার।    

বার্বাডোজ ট্র্রাইডেন্টসের হয়ে সিপিএলে খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। বুধবার লিটনের অনাপত্তি পত্র পাওয়ার কথা জানান বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২২ ম্যাচে ১৩৮.২২ স্ট্রাইক রেট ও ২০.৫৪ গড়ে লিটনের রান ৪৫২। সব মিলিয়ে ৭৬ টি-টোয়েন্টিতে ১২৮.৯২ স্ট্রাইক রেটে এই তরুণের রান ১ হাজার ২৬৬।

গত ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনশ ছাড়ানো রান তাড়ায় অপরাজিত ৯৪ বিস্ফোরক এক ইনিংস খেলেছিলেন লিটন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি তার দুটি ফিফটিই ক্যারিবিয়ানদের বিপক্ষে। গত বছর ওয়েস্ট ইন্ডিজে খুনে ব্যাটিংয়ে ৩২ বলে করেছিলেন ৬১, পরে ঢাকায় তাণ্ডব চালিয়ে ৩৪ বলে করেন ৬০। পরে খেলেন ২৫ বলের আরেকটি ৪৩ রানের ঝড়ো ইনিংস।   

বাংলাদেশের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে সিপিএলে খেলার সুযোগ পেলেন লিটন। সাকিব, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ ম্যাচ খেলেছেন। দলে থাকলেও কোনো ম্যাচে খেলেননি মেহেদী হাসান মিরাজ। এবার সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস দলে ছিলেন আফিফ হোসেন। তবে তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডারকে অনাপত্তি পত্র দেয়নি বিসিবি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক