ভারত সফরে চোখ রেখে সিপিএলে সাকিব

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে বাংলাদেশের ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন প্রথম শ্রেণির টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগ নিয়ে। সতীর্থরা যখন পরের চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার আগে খানিকটা বিশ্রাম নেবেন সেই সময়ে সাকিব আল হাসান ছুটবেন ওয়েস্ট ইন্ডিজে। ভারত সফরে চোখ রেখে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2019, 07:11 PM
Updated : 24 Sept 2019, 07:11 PM

বার্বাডোজ ট্রাইডেন্টস কর্তৃপক্ষ মঙ্গলবার এক বিবৃতিতে সাকিবের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করে। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল বৃষ্টিতে ভেসে যাওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক জানান, ভারতে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভালো প্রস্তুতির আশায় সিপিএলে খেলবেন তিনি।

“ভারত সিরিজের আগে এটা আমার জন্য খুব ভালো অভিজ্ঞতা হতে যাচ্ছে। আমরা জানি, ওই সফর আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ।”

আগামী ২৮ সেপ্টেম্বর সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিপক্ষে ম্যাচের আগে ট্রাইডেন্টস শিবিরে যোগ দিবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এই টুর্নামেন্টে এর আগে ২০১৩, ২০১৬ ও ২০১৭ আসরে খেলেছিলেন সাকিব। প্রথমবার খেলেছিলেন বার্বাডোজের হয়ে। পরের দুই আসরে খেলেন জ্যামাইকা তালাওয়াহসের হয়ে।

সিপিএলে তিন আসরে মোট ২৪ ম্যাচ খেলে ২৪৩ রান করেন সাকিব, বল হাতে নেন ২৫ উইকেট। টুর্নামেন্টের ইতিহাসে সেরা বোলিং রেকর্ডও তার দখলে, ২০১৩ সালে বার্বাডোজের হয়ে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন।

জুন-জুলাইয়ে হওয়া বিশ্বকাপে আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করা ও ১১ উইকেট নেওয়া সাকিব দলের জন্য বড় এক সম্পদ হবে বলে বিবৃতিতে আশা প্রকাশ করেছে দলটি।

ছয় ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে আছে বার্বাডোজ।

আগামী ১২ অক্টোবর শেষ হবে সিপিএলের এবারের আসর। আর নভেম্বের ভারতে যাবে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে খেলবে তিনটি টি-টোয়েন্টি।