বিশ্বের যে কোনো দলকে হারাতে পারে আফগানিস্তান: রশিদ

টি-টোয়েন্টিতে সমীহ করার মতো দল হয়ে উঠেছে আফগানিস্তান। কদিন আগে সাকিব আল হাসান বলেছিলেন, এই দলকে হারাতে বাংলাদেশের কষ্ট করতে হয়। আর রশিদ খান ভালো করে জানেন যে এই সংস্করণে কতটা এগিয়ে তারা। আফগান অধিনায়ক মনে করেন, নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারলে বিশ্বের যে কোনো দলকে হারাতে পারে তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2019, 12:11 PM
Updated : 23 Sept 2019, 12:11 PM

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে আছে আফগানিস্তান। আগামী বিশ্বকাপেদলটিসরাসরিখেলবেসুপারটুয়েলভে। সেখানে বাংলাদেশ, শ্রীলঙ্কাকে খেলতে হবে প্রথম রাউন্ডের আড়ালে আয়োজিত বাছাইপর্বে।

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে হারার আগে টানা ১২ টি-টোয়েন্টি ম্যাচে জিতে বিশ্ব রেকর্ড গড়েছিল আফগানিস্তান। পরে বাংলাদেশেরবিপক্ষেওহারেদলটি। তবে ফাইনালেতারা ঘুরে দাঁড়াতেপারবে বলে আশাবাদী রশিদ।

“গত তিন-চার বছর ধরে বিশেষ করে টি-টোয়েন্টি আমরা যেভাবে খেলছি তাতে এটা সম্ভব। যদি নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারি, তাহলে আমরা বিশ্বের যে কোনো দলকে হারাতে পারি। আমি মনে করি, আমাদের প্রতিভা আছে, একটা দল আছে। আমাদের স্রেফ মাথা ঠাণ্ডা রাখতে হবে আর পারফর্ম করতে হবে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে খেলবে রশিদের দল। স্থানীয় সময় মঙ্গলবারসন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক