বাংলাদেশের ‘বড় জয়’

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের থেকে তিন ধাপ ওপরে আফগানিস্তান। মাঠের ক্রিকেটে ব্যবধান হয়ে উঠছিল যেন আরও বেশি। পাত্তাই পাচ্ছিল না বাংলাদেশ। অবশেষে সাকিব আল হাসানের দারুণ এক ইনিংসে জয় এসেছে আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশ অধিনায়ক নিজেই এটিকে বলছেন বড় জয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2019, 05:49 PM
Updated : 21 Sept 2019, 05:49 PM

আফগানিস্তানের বিপক্ষে টানা চার টি-টোয়েন্টি ম্যাচে হারার পর এলো এই জয়। চলতি ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্রও টেস্টেও হেরেছিল বাংলাদেশ। সব মিলিয়ে আফগানরা হয়ে উঠেছিল যেন বিভীষিকা।

শনিবারের জয়টিও সহজে আসনি। ম্যাচের রঙ বদলেছে অনেকবার। আফগানরা ঝড়ো শুরু করেছিল, বাংলাদেশ ম্যাচে ফিরেছে বোলারদের সৌজন্যে। পরে রান তাড়ার শুরুটাও হয়েছিল বাজে। সাকিবের ৪৫ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস দলকে নিয়ে গেছে জয়ের ঠিকানায়।

সবকিছু মিলিয়েই ম্যাচ শেষে স্বস্তি ঝরল সাকিবের কণ্ঠে।

“বড় জয় এটি। গত কয়েক মাসের পারফরম্যান্স যদি বিবেচনা করেন, টি-টোয়েন্টিতে আমরা মোটেও ভালো করতে পারছিলাম না। আমাদের উন্নতি করা খুব জরুরি ছিল। এটি নিয়ে কাজ করছিলাম আমরা।”

আগামী মঙ্গলবার ফাইনালে আবার এই আফগানিস্তানের বিপক্ষেই খেলতে হবে বাংলাদেশকে। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেটে আফগান স্পিনারদের আরেকটু বেশি সহায়তা পাওয়ার কথা। চ্যালেঞ্জটি তাই হবে আরও কঠিন। তবে এই জয় থেকেই বিশ্বাস পাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক।

“এই জয় আমাদের অনেক অনুপ্রেরণা জোগাবে, ফাইনালের জন্য আত্মবিশ্বাসী করে তুলবে। মিরপুরে কন্ডিশন যদিও আলাদা হবে। আফগানিস্তানকে আবারও হারাতে নিজেদের সেরা চেহারায় থাকতে হবে আমাদের।”