ভারতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের রোমাঞ্চকর জয়

আগের দিনের হতাশা ভুলে দারুণভাবে ঘুরে দাঁড়াল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। বৃষ্টিবিঘ্নিত উত্তেজনাপূর্ণ ম্যাচে ভারত অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে সমতা ফেরাল সিরিজে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2019, 01:23 PM
Updated : 21 Sept 2019, 02:16 PM

পাঁচ ম্যাচের একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার লক্ষ্মৌতে ভারত অনূর্ধ্ব-২৩ দলকে ৫ রানে হারিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩।

টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ইনিংস বৃষ্টি বাধায় থামে ৩৪.৩ ওভারে। পরে ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রানে শেষ হয় ইনিংস। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮। করতে পারে তারা ২১২।

আগের ম্যাচের ব্যাটিং ব্যর্থতার কারণেই হয়তো, বাংলাদেশের টপ অর্ডার এ দিন ছিল ভীষণ সাবধানী।

সাইফ হাসান অবশ্য এমনিতেই সময় নেওয়ার চেষ্টা করেন উইকেটে। আরেক ওপেনার মেহেদি হাসান শট খেলেছেন যেমন, তেমনি ডট বলও খেলেছেন বেশ। দুজনের উদ্বোধনী জুটি ছিল ৫২ রানের। মেহেদি আউট হন ৪টি চার ও ১ ছক্কায় ৩৬ বলে ২৫ রান করে।

দ্বিতীয় উইকেটে সাইফ ও ফারদিন হাসান যোগ করেন ৭৫ রান। ৬৭ বলে সাইফ স্পর্শ করেন ফিফটি। তার ইনিংস শেষ হয় ৯২ বলে ৬৪ রান করে।

এরপর ফারদিন আর ইয়াসির আলি টেনে নিচ্ছিলেন দলকে। ইনিংস শেষের সময় একটি করে চার ও ছক্কায় ৭২ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন ফারদিন।

বৃষ্টির পর ভারতের দলটির সামনে ছিল ওভারপ্রতি ছয়ের বেশি রান তোলার চ্যালেঞ্জ। শুরুটা তাদের খারাপ ছিল না। ৭৭ রানের জুটি গড়েন দুই ওপেনার।

যাশাভি জৈসওয়ালকে ৩৪ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার তানভির ইসলাম। আরেক ওপেনার মাধব কৌশিকও ৩৪ রানেই ফেরেন রান আউটে।

ভারত তার পরও এগিয়ে যেতে থাকে দারুণভাবে। তিনে নামা বেলুর রাভি শরত ও চারে নাম প্রিয়ম গার্গ শুধু জুটিই গড়েননি, রানের গতিও বাড়িয়েছেন। ৩৮ বলে ৫৫ রান করা শরতকে বোল্ড করে দেন তরুণ পেসার সুমন খান।

৫১ বলে ৫৩ রান করা প্রিয়মও শিকার সুমনের। এরপর ম্যাচে ফেরে বাংলাদেশ। উইকেট না পেলেও সাইফ বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন। শেষ দিকে দুটি উইকেট নেন বাঁহাতি পেসার আবু হায়দার। রান-বলের টানাপোড়েন আর মেটাতে পারেনি ভারত।

সিরিজের তৃতীয় ম্যাচ সোমবার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩: ৩৬ ওভারে ১৪৯/২ (সাইফ ৬৪, মেহেদি ২৫, ফারদিন ৪৭*, ইয়াসির ৭*; আর্শদিপ ৬-০-২৪-০, হারপ্রিত ৮-২-২৪-০, অতীত ৬-১-২৬-০, হৃতিক ৮-০-৩৯-২, শুভাং ৬-০-১৮-০, জৈসওয়াল ২-০-৮-০)।

ভারত অনূর্ধ্ব-২৩ : (লক্ষ্য ৩৬ ওভারে ২১৮) ৩৬ ওভারে ২১২/৭ (জৈসওয়াল ৩৪, মাধব ৩৪, শরত ৫৫, প্রিয়ম ৫৩, রিত্তিক ৫, সমর্থ ১১, অতীত ১, হারপ্রিত ২*, শুভাং ০*; আবু হায়দার ৮-০-৪৫-২, মেহেদি ৭-০-৪৩-০, সুমন ৭-০-৪৪-২, তানভির ৭-০-৪৯-১, সাইফ ৭-১-২২-০)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ৫ রানে জয়ী