সাকিবের আক্ষেপ কেবল শেষের ব্যাটিং নিয়ে

ম্যাচ জুড়ে ভালো হয়েছে বোলিং। ফিল্ডিং হয়েছে দুর্দান্ত। ব্যাটিংয়ে শুরুটা ছিল উড়ন্ত। কেবল শেষটা নিয়ে একটু আক্ষেপ আছে সাকিব আল হাসানের। ব্যাটিংয়ের শেষটা ছাড়া প্রায় নিখুঁত একটা ম্যাচ খেলে ফাইনালে উঠেছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2019, 07:01 PM
Updated : 18 Sept 2019, 08:31 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়েছে সাকিবের দল। ম্যাচের আগে অধিনায়ক বলেছিলেন, আগে ব্যাটিং পেয়েই ভালো হয়েছে। নির্ভার থেকে ব্যাট করতে পারবেন ব্যাটসম্যানরা। সেটা অনেকটাই করতে পেরেছেন তারা।

“আমার মনে হয়, আমরা ব্যাটিংয়ে শুরুটা ভালো করেছি। যেভাবে শেষ করতে চেয়েছিলাম সেভাবে হয়তো পারিনি। এই জায়গাতে আমরা আরও উন্নতি করতে পারি।”

প্রথম চার ওভারে তিনটি উইকেট তুলে নেয় বাংলাদেশ। পরে অভিষিক্ত আমিনুল ইসলামের লেগ স্পিনের ছোবলে বড় একটা ধাক্কা খায় জিম্বাবুয়ে। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি সফরকারীরা।

গত কিছু দিন ধরে বাংলাদেশের ফিল্ডিং ছিল বিবর্ণ। এদিন দারুণ উজ্জ্বীবিত ফিল্ডাররা। সতীর্থদের কাছ থেকে সব সময় এমন ক্রিকেটই চান অধিনায়ক।

“বোলাররা অসাধারণ বোলিং করেছে। ওদের কৃতিত্ব দিতেই হবে। একই সঙ্গে আমাদের ফিল্ডিংও ছিল দুর্দান্ত। (আমিনুল) বিপ্লব যেভাবে বোলিং করেছে, অনেক সাহস দেখিয়েছে। বিশেষজ্ঞ পাঁচ বোলার নিয়ে খেলাটা বেশ কাজে এসেছে। টি-টোয়েন্টিতে এটা সব সময়ই সহায়তা করে।” 

ফাইনালে মুখোমুখি হওয়ার আগে শনিবার আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।