রশিদের সঙ্গে ‘তেমন কিছু হয়নি’ সাকিবের

এমনিতে নিজেদের মধ্যে সম্পর্ক দারুণ বলে জানিয়েছিলেন দুজনই। সাকিব আল হাসান ও রশিদ খান, নানা সময়েই বলেছেন তাদের বন্ধুত্বের কথা। আইপিএলে দুজন সতীর্থ, মাঠের বাইরে বেশ ভালো সময় কাটান দুজন। তবে এবার মাঠের ভেতরে খানিকটা লেগে গিয়েছিল দুজনের। সাকিব যদিও সেটিকে তেমন কিছু না বলে উড়িয়ে দিলেন। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2019, 07:59 PM
Updated : 15 Sept 2019, 08:18 PM

বাংলাদেশ ইনিংসের পঞ্চম ওভার শুরুর আগের ঘটনা সেটি। শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারিতে তখন জ্বলে উঠেছে হাজার হাজার মোবাইলের আলো। মিরপুরের প্রতি ম্যাচেই কোনো একটা পর্যায়ে গ্যালারিতে দর্শকদের মোবাইল উঁচিয়ে ধরা এখন নিয়মিত দৃশ্য।

এত মোবাইলের আলো জ্বলতে দেখেই কিনা, আফগানরা ক্ষনিকের জন্য বন্ধ রাখে বোলিং। মিড অফ থেকে রশিদ এগিয়ে কিছু একটা বলছিলেন আম্পায়ারকে। তখনই সাকিবের সঙ্গে কথার লড়াইয়ের সূত্রপাত। আম্পায়ার পরে এগিয়ে গিয়ে রশিদকে বলেন পজিশনে ফিরতে।

মুজিব উর রহমানের করা ওভারটির প্রথম বলে সিঙ্গেল নেন মাহমুদউল্লাহ। পরের বলেই তুলে মারতে দিয়ে আউট হন সাকিব। ক্যাচ দেন সেই রশিদের হতেই। আফগান অধিনায়কের উদযাপনই বলে দিচ্ছিল, ওই আউটে ব্যক্তিগত লড়াইয়েও জয় দেখছিলেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উঠল সেই প্রসঙ্গ। তবে প্রশ্ন শেষ করার আগেই সাকিবের ছোট্ট উত্তর, “তেমন কিছুই হয়নি।”

ওই ঘটনার পরই যেভাবে বাজে শটে আউট হলেন সাকিব, তাহলে সেটি কি আফগান অধিনায়কের মনস্তাত্ত্বিক কোনো খেলা ছিল? এবারও সাকিব খুব উৎসাহ দেখালেন না এই প্রসঙ্গে, “জানি না কী বলব…।”

আফগানদের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মুজিব উর রহমানও দুজনের কথার লড়াই নিয়ে কিছু বললেন না। তবে নিশ্চিত করলেন, মোবাইলের আলো নিয়েই আম্পায়ারের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন রশিদ।

আফগান অধিনায়ক পরে নিজেও উইকেট নিয়েছেন দুটি। ক্যারিয়ার সেরা বোলিংয়ে মুজিব নিয়েছেন ৪ উইকেট।