সৌম্য-লিটনের পাশে থাকার তাগিদ ব্যাটিং কোচের

শিষ্যদের ধারাবাহিকতার অভাব আছে মানছেন নিল ম্যাকেঞ্জি। তবে সৌম্য সরকার, লিটন দাসের মতো তরুণদের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই ব্যাটিং কোচের। সবাইকে তাগিদ দিলেন দুই তরুণ ব্যাটসম্যানের পাশে থাকার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 02:03 PM
Updated : 14 Sept 2019, 02:05 PM

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ভালো করতে পারেননি সৌম্য। ভালো শুরুটা বড় করতে পারেননি লিটন। তবে শিষ্যদের যোগ্যতা নিয়ে কোনো দুর্ভাবনা নেই ম্যাকেঞ্জির। তাদের জন্য আরও সময় চাইলেন ব্যাটিং কোচ।
 
“আমার মনে হয় ওরা যা করেছে, তাতে ওদের ওপর আপনারা আস্থা রাখতে পারেন। সৌম্য সরকার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ একটা ইনিংস খেলেছে। আপনারা অবশ্যই সেটা টিভিতে দেখেছেন। ও খুব দ্রুত একটি ফিফটি তুলে নিয়েছিল।”
 
“লিটন দাসও দেখিয়েছে, ও কি করতে পারে। এশিয়া কাপের ফাইনালে সে ১২১ রানের একটা ইনিংস খেলেছিল। এটা চার বছর আগের কথা নয়, কয়েক মাস আগেই খেলেছে এমন ইনিংস। আমাদের স্রেফ এই ছেলেদের ওপর আস্থা রাখতে হবে, ওদের পাশে থাকতে হবে, সমর্থন দিয়ে যেতে হবে।”
 
বিশ্বকাপ থেকে বড় ইনিংস খেলতে পারছেন না সৌম্য। এ নিয়ে কোনো দুর্ভাবনা নেই ম্যাকেঞ্জির। তার বিশ্বাস, শিগগির স্বরূপে দেখা যাবে তরুণ বাঁহাতি ওপেনারকে।
 
“ও পরিপূর্ণ ক্রিকেটার, ওর দরকার বিশ্বাস। সব সময় ওর সামর্থ্য নিয়ে মানুষ প্রশ্ন তুলবে, এটা হতে পারে না। বেশ কয়েকটা সেঞ্চুরি হাঁকিয়ে দলে ফিরেছিল। মাস ছয়েক আগেই জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেছিল। আয়ারল্যান্ড সফরটা ওর দারুণ কেটেছে। ও কি করতে পারে তার ঝলক দেখিয়েছে বিশ্বকাপে।”
 
লিটন প্রায় প্রতি ম্যাচেই ভালো শুরু পাচ্ছেন। সেগুলোকে বড় করার পথ খুঁজছেন তরুণ এই ব্যাটসম্যান। ম্যাকেঞ্জির বিশ্বাস, সমাধান থেকে খুব একটা দূরে নেই লিটন।

“বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক রান তাড়ায় অপরাজিত ৯৪ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলেছে।”
 
“লিটন জিম্বাবুয়ের বিপক্ষে গত ম্যাচে যেভাবে জায়গা করে নিয়ে খেলেছে তাতে আমি খুশি।… ও এক্সট্রা কাভারের ওপর দিয়ে খুব ভালো একজন ব্যাটসম্যান। ওদের চিন্তায় কোনো সমস্যা দেখছি না, বাস্তবায়নে কিছুটা হয়তো আছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক