ম্যাকেঞ্জির ভালো লেগেছে আফিফের হতাশা

ম্যাচ শেষ করতে না পারায় হতাশ ছিলেন আফিফ হোসেন। বাঁহাতি এই ব্যাটসম্যান আউট হয়ে সাজঘরে ফেরার সময় তার হতাশাটুকু বুঝতে পেরেছিলেন নিল ম্যাকেঞ্জিও। আর তা থেকেই ব্যাটিং কোচ বুঝতে পেরেছেন, আফিফের মাঝে বিশেষ কিছু একটা আছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 01:22 PM
Updated : 14 Sept 2019, 01:59 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় বাংলাদেশ। আট নম্বরে নেমে ৫২ রানের বিস্ফোরক ইনিংস খেলে স্বাগতিকদের জয়ের নায়ক আফিফ।

আফিফ যখন আউট হন তখন জয় থেকে মাত্র ৩ রান দূরে ছিল বাংলাদেশ। শনিবার দলের অনুশীলন শেষে ম্যাকেঞ্জি জানান, আফিফের ম্যাচ শেষ করতে না পারার আক্ষেপ দাগ কেটেছে তার মনে।

“ওর যেটা আমার সবচেয়ে ভালো লেগেছে তা হলো, আউট হয়ে ফেরার সময় ম্যাচ শেষ করতে না পারায় খুব হতাশ ছিল। এতেই আমি বুঝেছি, ওর মাঝে বিশেষ কিছু আছে। ও সাহসী, স্মার্ট ক্রিকেট খেলেছে।”

দশম ওভারে ৬০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর ক্রিজে গিয়ে প্রথম বলেই বাউন্ডারি হাঁকান আফিফ। এরপর আর পেছনে তাকাতে হয়নি ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যানকে। অমন চাপের মধ্যে যে কর্তৃত্ব নিয়ে তিনি খেলেছেন তাতে মুগ্ধ ব্যাটিং কোচ।

“সিপিএলে ওর একটা চুক্তি ছিল। এতেই বোঝা যায় কেউ কেউ ওর মাঝে ইতিবাচক কিছু দেখেছে।”

“ও মাঠে নেমেই ম্যাচটা ওদের হাত থেকে ছিনিয়ে নিয়েছে। ওর অ্যাপ্রোচ আমার পছন্দ হয়েছে। ওকে দেখাটা ছিল রোমাঞ্চকর। আমি ওকে কয়েক দিন দেখেছি। ওর সম্পর্কে কয়েক মাস ধরেই শুনছিলাম। আমি খুব খুশি যে ও দলে ফিরেছে আর দেখিয়েছি সে কি। ওকে ফিরে পাওয়াটা দারুণ, আশা করি ওর ধারাবাহিকতা থাকবে। অবশ্যই ম্যাচে ওর দারুণ একটা প্রভাব ছিল।”