‘আফিফ অসাধারণ ইনিংস খেলেছে’

৬০ রানে বাংলাদেশের প্রথম ছয় ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে জয় দেখছিল জিম্বাবুয়ে। মোসাদ্দেক হোসেনের সঙ্গে দারুণ এক জুটিতে খাদের কিনারা থেকে স্বাগতিকদের জয়ের বন্দরে পৌঁছে দেন আফিফ হোসেন। ক্যারিয়ারে প্রথম আন্তর্জাতিক ফিফটি পাওয়া এই বাঁহাতি ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসিয়েছেন রায়ান বার্ল। একই সঙ্গে হারের জন্য দুষেছেন নিজেদের বাজে ফিল্ডিংকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2019, 08:55 PM
Updated : 13 Sept 2019, 09:06 PM

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেটে হারে জিম্বাবুয়ে। আফিফের ইনিংস দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে বলে মনে করেন বার্ল।

“এটা অসাধারণ ইনিংস। আমার মনে হয়, ও যখন ক্রিজে তখন ওদের স্কোর ছিল ৬০/৬। সেখান থেকে ৮২ রানের জুটিতে দলকে জয় এনে দিয়েছে সে। ওর ব্যাটিংয়ে কোনো ভুল দেখছি না। এটা ছিল অসাধারণ ইনিংস।”

২৬ বলে আট চার ও এক ছক্কায় গড়া ৫২ রানের ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন আফিফ। ক্রিজে যাওয়ার পর প্রথম বলেই হাঁকান বাউন্ডারি। খানিক পর তুলে নেন চার ও ছক্কা। পরে জোড়া ছক্কা হাঁকান মোসাদ্দেক হোসেন। ম্যাচের মোড় ঘুরে যায় দুই তরুণের জুটির শুরুর সময়টাতেই। বার্ল মনে করেন, সে সময় একটু শিথিলতা কাজ করছিল তাদের মাঝে।

“টি-টোয়েন্টিতে এক ওভার ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। আফিফ যখন ক্রিজে এলো আর তখন যে ক্রিজে ছিল ওরা এক ওভারের মধ্যে ম্যাচ ঘুরিয়ে দিয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে আপনি কখনও শিথিলতা দেখাতে পারবেন না।”