উদযাপনই করতে পারলেন না আফিফ

ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ফিফটি, সেটিও দলে ফেরার ম্যাচে। দলের জয়ও তখন প্রায় নিশ্চিত। ২০ বছর ছুঁইছুঁই এক তরুণের উচ্ছ্বসিত হওয়ার জন্য যথেষ্ট। অথচ উইকেটে আফিফ হোসেনের তেমন কোনো প্রতিক্রিয়াই দেখা গেল না পঞ্চাশ ছুঁয়ে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2019, 08:39 PM
Updated : 13 Sept 2019, 08:39 PM

উদযাপনের পরিকল্পনা তার ছিল ঠিকই। তবে সেটি জমা রেখেছিলেন ম্যাচ জেতানোর জন্য। কিন্তু শেষ পর্যন্ত থাকা হলো না, মাঠে তাই উদযাপন করা হলো না আফিফের।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে জিতিয়েছে আফিফের ইনিংস। আটে নেমে তার ২৬ বলে ৫২ রানের ইনিংস গুঁড়িয়ে দিয়েছে জিম্বাবুয়ের জয়ের আশা।

৬০ রানে ৬ উইকেট পড়ার পর নেমে আফিফই দলকে গিয়ে নিয়েছেন জয়ের পথে। ২৪ বলে স্পর্শ করেন ফিফটি।

আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম একটি মাইলফলক ছুঁয়ে কোনো উদযাপন করেননি। দলের জয় তখন ৫ রান দূরে কেবল। পরের ওভারের প্রথম বলে নিলেন ২ রান। কিন্তু এত কাছে গিয়েও শেষ করে আসতে পারলেন না। আউট হয়ে গেলেন ফুল টসে ক্যাচ দিয়ে।

ম্যাচ শেষে আফিফ আফসোস করলেন ম্যাচ শেষ করে ফিরতে না পারায়।

“সত্যি বলতে, খেয়াল করিনি (যখন ফিফটি হয়ে গেছেন)। তখন আমার চিন্তা ছিল, ম্যাচ শেষ করব। চিন্তায় ছিল যে, ম্যাচ শেষ করলে উদযাপন করব। কিন্তু তার আগেই আউট হয়ে গেছি।” 

তবে উদযাপন করতে না পারলেও তৃপ্তির কমতি নেই আফিফের। তার ইনিংস দলকে জিততে সাহায্য করেছে, এই খুশি তার আছে যথেষ্টই। গত বছর ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টিতে দুই বলে শূন্য করার পর বাদ পড়েছিলেন আফিফ। ফিরেই ম্যাচ জেতানো ইনিংস, এটিও বাড়তি তৃপ্তি দিচ্ছে তাকে।

“এই অনুভূতিট  বলে প্রকাশ করা যায় না। অন্যরকম একটা অনুভূতি। এতদিন পর জাতীয় দলে ফিরেছি, এরকম একটা ভালো ইনিংস খেলেছি, দর্শক খুশি হয়েছে। এটা আনন্দদায়ক ছিল। এ রকম একটা ইনিংস খেলে নিজের দেশকে জেতানোর আনন্দ অন্যরকম।  যেটা আজকে পূরণ হলো।”