সাকিবের প্রশংসায় অভিভূত বার্ল

বল কোথায় ফেলবেন যেন ভেবে পাচ্ছেন না সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে এমন চিত্র বিরল। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের ওভারে একজন ব্যাটসম্যান প্রতিটি বলে বাউন্ডারি তুলে নিচ্ছেন, এমন চিত্র দেখা যায়নি আগে। তাণ্ডব চালানো রায়ান বার্লের সঙ্গে ম্যাচ শেষে কথা বলেন বাংলাদেশ অধিনায়ক। তার প্রশংসা পেয়ে উচ্ছ্বাসে ভাসছেন জিম্বাবুয়ের লেগ স্পিনিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2019, 07:31 PM
Updated : 13 Sept 2019, 07:35 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ৩ উইকেটে হারে জিম্বাবুয়ে। সাকিবের করা ষোড়শ ওভারে তিনটি করে ছক্কা ও চারে ৩০ রান নেন বার্ল। আন্তর্জাতিক ক্রিকেটে এটাই সাকিবের সবচেয়ে খরুচে বোলিং।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ফাঁকে অনেকক্ষণ বার্লের সঙ্গে হাসিমুখে কথা বলতে দেখা যায় সাকিবকে। পরে সংবাদ সম্মেলনে বার্ল জানান, বাংলাদেশ অধিনায়ক তার প্রশংসা করছিলেন।    

“সাকিবের ওভারে ৩০ রান নিয়েছিলাম! সত্যি? ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় তার সাথে কিছুক্ষণ কথা হয়েছিল। তার মতো একজনের কাছ থেকে প্রশংসা পাওয়া অনেক বড় ব্যাপার।”

অমন তাণ্ডব চালিয়েও দলকে জেতাতে পারেননি জিম্বাবুয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান। আট নম্বরে নেমে অসাধারণ এক ইনিংসে ম্যাচের ভাগ্য গড়ে দেন আফিফ হোসেন।

বল হাতে এক উইকেট নেওয়ার পাশাপাশি ম্যাচে দুর্দান্ত একটি ক্যাচও নেন বার্ল। তবে অন্যদের ফিল্ডিং বেশ ভুগিয়েছে জিম্বাবুয়েকে। আর ২০ ওভারের ম্যাচে তা সব সময় পার্থক্য গড়ে দেয় বলে মনে করেন বার্ল।