সহজ জয়ের চেয়ে এই জয় বেশি আত্মবিশ্বাস দেবে: সাকিব

সব ধরনের ক্রিকেট মিলিয়ে ছয় ম্যাচ পর জয়ের দেখা পেল বাংলাদেশ। সুসময় ফেরাতে একটা জয়ের জন্য উন্মুখ হয়ে ছিলেন সাকিব আল হাসান। অধিনায়ক মনে করছেন, সহজ জয়ের চেয়ে শেষ পর্যন্ত লড়াই করে পাওয়া জয়ই দলকে বেশি আত্মবিশ্বাস যোগাবে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2019, 06:46 PM
Updated : 13 Sept 2019, 07:34 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে রোমাঞ্চকর লড়াইয়ে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে সাকিবের দল।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগতিক অধিনায়ক জানান, কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া দলটির এমন একটি জয় খুব দরকার ছিল। 

“আমরা এই জয় থেকে অনেক আত্মবিশ্বাস নিতে পারি। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া একটি দল সহজ জয়ের চেয়ে এই ধরনের জয় থেকে অনেক বেশি আত্মবিশ্বাস পেতে পারে। আশা করি, এই মোমেন্টাম আমরা পরের ম্যাচে বয়ে নিয়ে যেতে পারব।”

২ বল বাকি থাকতে পাওয়া জয়ে সবচেয়ে বড় অবদান আফিফ হোসেনের। তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যান ঝড়ো ব্যাটিংয়ে গড়ে দেন ম্যাচের ভাগ্য। বোলিংয়ে ভালো করার পর ব্যাটিংয়েও দারুণ অবদান রাখেন মোসাদ্দেক হোসেন। দুই তরুণের কথা আলাদা করে বললেন সাকিব।

“মোসাদ্দেক ও আফিফ যেভাবে খেলেছে তাতে খুশি। আশা করি, ওরা এটা ধরে রাখতে পারবে। আশা করি, আমাদের টপ অর্ডারও ছন্দে ফিরবে। আফগানিস্তান আরেকটি কঠিন প্রতিপক্ষ। ওদের বিপক্ষে আমাদের সেরাটা দিতে হবে।”

আগামী রোববার মিরপুরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।