প্রস্তুতি ম্যাচে বোলিংয়ে উজ্জ্বল আফিফ

ব্যাটিংয়ে খুব একটা সুবিধা করতে পারলেন না মুশফিকুর রহিম, সাব্বির রহমান, আফিফ হোসেন। বোলিংয়ে অকাতরে রান দিলেন ইয়াসিন আরাফাত। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে একমাত্র প্রাপ্তি আফিফের বোলিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2019, 10:17 AM
Updated : 11 Sept 2019, 11:07 AM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বুধবার প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটে জিতেছে জিম্বাবুয়ে। ১৪৩ রানের লক্ষ্য ১৬ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে হ্যামিল্টন মাসাকাদজার দল।

টস জিতে ব্যাট করতে নেমে দুই তরুণ ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম দলকে এনে দিয়েছিলেন ভালো শুরু। তবে কেউই পারেননি নিজের ইনিংস খুব একটা বড় করতে। ১৪ বলে পাঁচ চারে ২৩ রান করে ফিরেন নাঈম। অধিনায়ক সাইফ থামেন ২১ রান করে।

বিসিবি একাদশে না থাকলেও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতির জন্য এই ম্যাচে খেলেন মুশফিক। চার নম্বরে নেমে সাব্বিরের সঙ্গে গড়েন ৫৩ রানের জুটি। অনেকটা সময় ক্রিজে কাটালেও দুই ব্যাটসম্যানের কেউ ডানা মেলতে পারেননি।

৩১ বলে এক ছক্কায় ৩০ রান করেন সাব্বির। দুই চারে ২৬ বলে ২৬ রান করেন মুশফিক। শেষটায় প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি আফিফ, ইয়াসির আলী, মোহাম্মদ সাইফ উদ্দিনরা।   

১৮ রানে ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার শন উইলিয়ামস।

রান তাড়ায় সফরকারীদের উড়ন্ত সূচনা এনে দেন মাসাকাদজা ও ব্রেন্ডন টেইলর। ৬ চারে ৩১ রান করা মাসাকাদজাকে স্টাম্পড করে ৪২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আফিফ। তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডার দ্রুত বিদায় করেন ক্রেইগ আরভিন ও উইলিয়ামসকে।

তবে টেইলর ও টিমিসেন মারুমারার ঝড়ো ব্যাটিংয়ে এই ধাক্কা সামলে সহজেই জয় তুলে নেয় জিম্বাবুয়ে। ৪৪ বলে তিন ছক্কা ও দুই চারে ৫৭ রানে অপরাজিত থাকেন টেইলর। মারুমা ২৮ বলে করেন ৪৬ রান।

১৯ রানে ৩ উইকেট নেন আফিফ। বাকি ছয় বোলারের কেউ পাননি উইকেটে দেখা। টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা ইয়াসিন ২ ওভারে দেন ২২ রান।

আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।