আকবরের ঝড়ো ব্যাটিংয়ে যুবাদের জয়

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। অধিনায়ক আকবর আলীর ব্যাটিং নৈপুণ্যে গ্রুপ পর্বে নেপালকে সহজেই হারিয়েছে যুবারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2019, 11:35 AM
Updated : 10 Sept 2019, 08:52 AM

শ্রীলঙ্কার কলম্বোয় রোববার ৬ উইকেটে ম্যাচটি জিতে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬১ রান তোলে নেপাল। জবাবে ৪৯.২ ওভারে ২৬২ রান করে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন রাকিবুল হাসান। ৩২ রান করা রিত গৌতমকে ফেরান বাঁহাতি এই স্পিনার। আরেক ওপেনার পবন সরাফ ও সন্দীপের ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ে নেপাল। সর্বোচ্চ ৮১ রান করেন পবন। দুটি করে উইকেট নেন শাহীন আলম ও তানজিম হাসান।

রান তাড়ায় শুরুতেই ফেরেন দুই ওপেনার তানজিদ হাসান ও অনীক সরকার। তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। ৪০ রান করা মাহমুদুলের বিদায়ে ভাঙে ৭৭ রানের জুটি। ৬০ রান করে ফিরে যান হৃদয়। এরপর শামীম হোসেনের সঙ্গে অবিচ্ছিন্ন ১৩০ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক আকবর। ৮২ বলে ১৪ চারে ৯৮ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। শামীম অপরাজিত থাকেন ৪২ রানে।

ছবি: এসিসি

শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। ১০ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে তাদের মুখোমুখি হবে আকবররা।

এই জয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ। শেষ ম্যাচে নিশ্চিত হবে শেষ চারের প্রতিপক্ষ।

সংক্ষিপ্ত স্কোর:

নেপাল অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৬১/৮ (গৌতম ৩২, পবন ৮১, আসিফ ৩, কুশাল ২৮, রোহিত ১৪, সন্দীপ ৫৬, ভীম ২১, রশিদ ৬, কমল ৯*, চৌহান ১*; তানজিম ২/৫১, মৃত্যুঞ্জয় ১/৫৫, রাকিবুল ১/৩২, শাহীন ২/৫৮, মিজানুর ১/৩৫, শামীম ০/৩, হৃদয় ১/২৪)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৯.২ ওভারে ২৬২/৪ (তানজিদ ৯, অনীক ৫, মাহমুদুল ৪০, হৃদয় ৬০, আকবর ৯৮*, শামীম ৪২*; কমল ২/৫৯, রশিদ ১/৪৯, সাগর ০/৩৫, পবন ০/৫০, চৌহান ১/১৭)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী