হেইজেলউডের বোলিং তোপে বিপাকে ইংল্যান্ড

প্রায় দেড়শ ছোঁয়া জুটি। অস্ট্রেলিয়ান বোলিং চ্যালেঞ্জে ররি বার্নস ও জো রুটের জবাব। ইংল্যান্ড এগিয়ে যাচ্ছিল দারুণভাবে। দুর্দান্ত এক স্পেলে খেলার মোড় পাল্টে দিলেন জশ হেইজেলউড। ইংলিশরা এখন ফলো অনের শঙ্কায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2019, 06:38 PM
Updated : 6 Sept 2019, 06:38 PM

অ্যাশেজের ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে আগের দিন ৮ উইকেটে ৪৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। ইংল্যান্ড শুক্রবার তৃতীয় দিন শেষ করেছে ৫ উইকেটে ২০০ রান নিয়ে।

বার্নস ও রুটের এক জুটিতেই এসছে ১৪১ রান। আর কোনো জুটি দাঁড়াতে দেননি হেইজেলউড।

১ উইকেটে ২৩ রান নিয়ে ইংল্যান্ড শুরু করেছিল দিন। বৃষ্টিতে লাঞ্চের আগে খেলাই শুর হতে পারেনি। দ্বিতীয় সেশনে শুরুর পর নাইটওয়াচম্যান ক্রেইগ ওভারটনকে বেশিক্ষণ টিকতে দেননি হেইজেলউড।

তবে বার্নস ও রুট দারুণ খেলে এগিয়ে নেন ইংল্যান্ডকে। অস্ট্রেলিয়ান বোলারদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দুজন বাড়াতে থাকেন রান।

অস্ট্রেলিয়ার বড় দুর্ভাবনা হয়ে ওঠা এই জুটি শেষ পর্যন্ত ভাঙেন হেইজেউডই। ফিরিয়ে দেন ৮১ রান করা বার্নসকে। একটু পরই ৭১ রান করে রুট বিদায় নেন হেইজেলউডের বলে।

তার ছোবল শেষ হয়নি ওখানেই। ওপেনিং থেকে মিডল অর্ডারে নেমে জেসন রয় শুরুটা করেছিলেন ভালোই। কিন্তু দারুণ এক ডেলিভারিতে তার স্টাম্প উপড়ে দেন হেইজেলউড।

ইংল্যান্ডকে স্বস্তি দিয়ে আলোকস্বল্পতায় এরপরই শেষ হয় দিনের খেলা।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৮৭/৮ (ডি.)

ইংল্যান্ড ১ম ইনিংস: ৭৪ ওভারে ২০০/৫ (আগের দিন ২৩/১)(বার্নস ৮১, ডেনলি ৪, ওভারটন ৫, রুট ৭১, রয় ২২, স্টোকস ৭*, বেয়ারস্টো ২*; স্টার্ক ১১-০-৪১-০, হেইজেলউড ২০-৪-৪৮-৪, কামিন্স ১৭-৪-৩৭-১, লায়ন ২৬-৩-৬৮-০)।