বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজে নেই সিকান্দার রাজা

বাংলাদেশে হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে দলে জায়গা পাননি অভিজ্ঞ অলরাউন্ডার সিকান্দার রাজা। শৃঙ্খলা জনিত কারণে তাকে বিবেচনায় নেওয়া হয়নি বলে জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2019, 01:15 PM
Updated : 6 Sept 2019, 01:15 PM

স্বাগতিক দল, আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজটি শুরু হবে ১৩ সেপ্টেম্বর। এজন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করে জিম্বাবুয়ে। অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার তোলা শৃঙ্খলা জনিত একটি বিষয়ের কারণে রাজাকে দলে রাখা হয়নি বলে নির্বাচকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজটি। ২৪ সেপ্টেম্বর হবে ফাইনাল। এই সিরিজের পর অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন মাসাকাদজা।

জিম্বাবুয়ে টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গা ও দুটি ওয়ানডে খেলা বাঁহাতি স্পিনার এইন্সলে এনদলোভু।

আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করায় দেশটির বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা জেগেছিল। শুরুতে তাই এই সফরে আসবে না বলে জানালেও অগাস্টে আসার বিষয়টি নিশ্চিত করে তারা।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেজিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, টিনোটেন্ডা মুটুমবডজি, টনি মুনিয়োঙ্গা, কাইল জারভিস, তেন্দাই চাতারা, ক্রিস এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, এইন্সলে এনদলোভু, তিমাইসেন মারুমা, রায়ান বার্ল