স্ত্রীর মামলায় শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মাত্রই ওয়েস্ট ইন্ডিজে সফল একটি সফর শেষ করেছেন মোহাম্মদ শামি। মঙ্গলবার তার ২৯তম জন্মদিন। এই খুশির আবহেই পেলেন বড় এক দুঃসংবাদ। স্ত্রীর করা নির্যাতনের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে তার বিরুদ্ধে। ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফেরার ১৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পন করতে বলা হয়েছে এই ভারতীয় ফাস্ট বোলারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2019, 11:54 AM
Updated : 3 Sept 2019, 11:54 AM

স্ত্রী হাসিন জাহানের করা মামলায় পশ্চিম বঙ্গের একটি আদালত এই পরোয়ানা জারি করেছে। হত্যা চেষ্টা, নৃশংসতা ও নির্যাতনের অভিযোগে গত বছরের মার্চে মামলা করেছিলেন শামির স্ত্রী, একসময়কার মডেল হাসিন। কলকাতা পুলিশ অভিযোগপত্র জমা দিয়েছে এই বছরের মার্চে।

হাসিনের আইনজীবী অনির্বান গুহ ঠাকুরতা জানিয়েছেন, শামিকে আদালতে এসেই লড়াই করতে হবে।

“মাননীয় আদালত খেয়াল করেছেন যে শামি এখন দেশের বাইরে খেলছে। এজন্যই ১৫ দিনের সময় দেওয়া হয়েছে। আদালতের আদেশেই আছে, এই সময়ের মধ্যে হাজিরা দিতে ব্যর্থ হলে আইন নিজস্ব ব্যবস্থা নেবে।”

শামির আইনজীবী সেলিম রহমান অবশ্য দাবি করেছেন, পুলিশের অভিযোগপত্রে হত্যা চেষ্টা বা গুরুতর কোনো ফৌজদারি অপরাধের উল্লেখ নেই।

এই মামলা অবশ্য শামির ক্রিকেট ক্যারিয়ারে সরাসরি প্রভাব ফেলবে না আপাতত। আদালতের চূড়ান্ত রায় হওয়ার আগে কোনো সিদ্ধান্ত নেবে না ভারতীয় ক্রিকেটের নিয়ন্তা সংস্থা বিসিসিআই।