ভিডিও দেখে জহির খানের জন্য ‘প্রস্তুত’ বাংলাদেশ

রশিদ খানকে নিয়ে দুর্ভাবনা তো ছিলই। সঙ্গে প্রস্তুতি ম্যাচের পর যোগ হয়েছে জহির খানকে নিয়ে বাড়তি ভাবনা। বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, আফগান এই চায়নাম্যান বোলারকে সামলাতে আলাদা করে প্রস্তুতি নিয়েই তৈরি বাংলাদেশ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2019, 10:54 AM
Updated : 3 Sept 2019, 12:50 PM

২০ বছর বয়সী জহিরের এখনও টেস্ট অভিষেক হয়নি। আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা বলতে কেবল একটি ওয়ানডে ম্যাচ। তবে দুই মৌসুমে খেলেছেন বিপিএলে। খেলেছেন ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে। পরিচিত হয়ে উঠেছেন মোটামুটি।

বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্টের আগে তাকে নিয়ে আলোচনার মূল কারণ প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স। চট্টগ্রামের দুই দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে বিসিবি একাদশের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন কেবল ২৪ রান দিয়ে।

ছবি: আইসিসি

লেগ স্পিন, চায়নাম্যানে বাংলাদেশের ব্যাটসম্যানদের ভোগান্তি বরাবরের। টেস্টের আগে রশিদ খানের সঙ্গে ভাবতে হচ্ছে জহির খানকে নিয়েও। তার বোলিংয়ের ভিডিও দেখেছে দল। আলোচনা হয়েছে সামলানোর উপায় নিয়ে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার সংবাদ সম্মেলনে কোচ ডমিঙ্গো জানালেন, জহিরকে ভালোভাবে সামলাতে আত্মবিশ্বাসী তার দল।

“আমরা গতকাল তার কিছু ফুটেজ দেখেছি। আমাদের কয়েকজন তাকে বিপিএলে ও বিশ্বের অন্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় কিছুটা খেলেছে। দেখুন, দিনশেষে প্রস্তুতি ম্যাচ নিয়ে এত ভাবা যাবে না। টেস্ট ম্যাচ আর গা গরমের ম্যাচ পুরো ভিন্ন।”

“তার জন্য শুভ কামনা। তবে আমাদের ছেলেরা প্রস্তুত। যারা ওকে খেলেছে, তারা সবার সঙ্গে আলোচনা করেছে কিভাবে সামলানো যায়। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী যে আমরা ভালোই সামলাতে পারব।”

বিপিএলের গত আসরে খুলনা টাইটান্সের হয়ে খেলেছিলেন জহির। আগের মৌসুমে খেলেছিলেন রংপুর রাইডার্সের হয়ে।