ব্যর্থ সাদমান-সৌম্য, মোসাদ্দেকের ফিফটি

চট্টগ্রাম টেস্টের আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচে ব্যর্থ সাদমান ইসলাম ও সৌম্য সরকার। রানের খাতাই খুলতে পারেননি দুই ওপেনার। বাড়তি ব্যাটসম্যান হিসেবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে ডাক পাওয়া মোসাদ্দেক হোসেন লড়াকু ব্যাটিংয়ে করেছেন ফিফটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 11:22 AM
Updated : 31 August 2019, 11:30 AM

দুই গতির উইকেটে বাংলাদেশ লাল দলের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ সবুজ দল। ৫২.৩ ওভারে ১২৫ রানে গুটিয়ে গেছে মুশফিকুর রহিমদের প্রথম ইনিংস।

মুস্তাফিজুর রহমান করেন স্রেফ একটি ওভার। সেই ওভারে সৌম্য সরকারকে বোল্ড করে বিদায় করেন বাঁহাতি এই পেসার। আরেক ওপেনার সাদমানকে ফেরান মেহেদি হাসান।

মুশফিককে দ্রুত বিদায় করে শিকার ধরেন আবু জায়েদ চৌধুরী। এই পেসারই পরে মুমিনুল হককে বোল্ড করে ভাঙেন মোসাদ্দেকের সঙ্গে তার ৬৮ রানের জুটি।

৬২ বলে আট চার ও এক ছক্কায় ৫১ রান করা মোসাদ্দেককে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট নেন আবু জায়েদ।

অফ স্পিনিং অলরাউন্ডার মাহমুদউল্লাহর দারুণ বোলিংয়ে এরপর দ্রুত গুটিয়ে যায় সবুজ দল। ফরহাদ রেজা ও তাইজুল ইসলামকে দ্রুত ফিরিয়ে দেন মাহমুদউল্লাহ। ফিরতি ক্যাচ নিয়ে বিদায় করেন আবার ব্যাটিংয়ে নামা সাদমানকে।

সবুজ দল শেষ ৬ উইকেট হারায় কেবল ৩১ রানে।  

মাহমুদউল্লাহ ৪ রান দিয়ে নেন ৩ উইকেট। পেসার আবু জায়েদ ৩ উইকেট নেন ২২ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ লাল ১ম ইনিংস: ২৬৮

বাংলাদেশ সবুজ ১ম ইনিংস: ৫২.৩ ওভারে ১২৫ (সাদমান ০, সৌম্য ০, মুমিনুল ৩৫, মুশফিক ৬, মোসাদ্দেক ৫১, আরিফুল ৩, সাদমান ১৩, ফরহাদ ৫, তাইজুল ০, তাসকিন ৫, ইবাদত ৪*; মেহেদি ৭-৩-১৩-১, মুস্তাফিজ ১-১-০-১, আবু জায়েদ ১০-৪-২২-৩, শফিউল ৪-০-১৮-০, আবু হায়দার ৩-০-১০-০, সাকিব ১০-১-৪১-০, মাহমুদউল্লাহ ৭.৩-৪-৪-৩, ইফরান ৫-৪-৫-১, আফ্রিদি৫-১-১০-১)

ফল: ড্র