কিংস্টনে ব্যাট-বলের জমজমাট লড়াই

কিংস্টনে প্রথম দিন দারুণ লড়াই দেখা গেছে ব্যাট-বলের। লড়াকু দুই ফিফটিতে ভারতকে টেনেছেন বিরাট কোহলি ও মায়াঙ্ক আগারওয়াল। তবে জ্যামাইকা টেস্টের শুরুর দিন সবচেয়ে বেশি উজ্জ্বল ছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 04:10 AM
Updated : 31 August 2019, 04:10 AM

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ২৬৪ রান। হনুমা বিহারী ৪২ ও রিশাভ পান্ত ২৭ রানে ব্যাট করছেন। এরই মধ্যে ষষ্ঠ উইকেটে ৬২ রানের জুটি গড়েছেন তারা।

স্যাবিনা পার্কে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই লোকেশ রাহুলকে হারায় ভারত। বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারে এই ওপেনাকে ফিরিয়ে দেন হোল্ডার। চেতেশ্বর পুজারাকে দ্রুত ফেরান অভিষিক্ত দীর্ঘদেহী অফ স্পিনার রাকিম কর্নওয়াল।

শুরুতে কোহলিকে বেশ ভোগান কর্নওয়াল। সে সময় দলকে টানেন ওপেনার আগারওয়াল। লাঞ্চের পর ধীরে ধীরে ছন্দ ফেরে কোহলির ব্যাটে। এগিয়ে যেতে থাকে ভারত।

৫৩ রানে রিভিউ নিয়ে বাঁচা আগারওয়াল থামেন ৫৫ রানে। তাকে কট বিহাইন্ড করে ৬৯ রানের জুটি ভাঙেন হোল্ডার।

প্রথম টেস্টে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা অজিঙ্কা রাহানে ছিলেন সাবধানী। কোহলির সঙ্গে তার জমে যাওয়া জুটি ভাঙেন কেমার রোচ। ২৪ রান করে অভিষিক্ত কিপার জামার হ্যামিল্টনের গ্লাভসে ধরা পড়েন রাহানে।

দারুণ লাইন লেংথে বোলিং করে ব্যাটসম্যানদের ভোগাচ্ছিলেন হোল্ডার। দুই দিকেই সুইং করিয়ে সফরকারীদের রেখেছিলেন ভাবনার মাঝে। এই পেসারই থামান কোহলিকে। ১০ চারে ৭৬ রান করে ফিরেন ভারত অধিনায়ক।

২০২ রানে পাঁচ উইকেট হারানো ভারতকে টানছেন বিহারী ও পান্ত। শেষ বেলায় ভালোভাবে সামাল দিয়েছেন দ্বিতীয় নতুন বল। তাদের দৃঢ়তায় প্রথম ইনিংসে বড় সংগ্রহের আশা বাঁচিয়ে রেখেছে ভারত।

৩৯ রানে ৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার হোল্ডার। একটি করে উইকেট নেন রোচ ও কর্নওয়াল।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৯০ ওভারে ২৬৪/৫ (রাহুল ১৩, আগারওয়াল ৫৫, পুজারা ৬, কোহলি ৭৬, রাহানে ২৪, বিহারী ৪২*, পান্ত ২৭*; রোচ ১৯-৭-৪৭-১, গ্যাব্রিয়েল ১২-০-৫৭-০, হোল্ডার ২০-৬-৩৯-৩, কর্নওয়াল ২৭-৮-৬৯-১, চেইস ১২-৪-৩১-০)