মাহমুদউল্লাহর সেঞ্চুরি, বোলিংয়ে উজ্জ্বল তাসকিন-ইবাদত

থিতু হয়ে ফিরলেন লিটন দাস, সাব্বির রহমান। দুইবার ব্যাটিংয়ে নেমেও ব্যর্থ সাকিব আল হাসান। তাদের হতাশার দিনে আফগানিস্তানের বিপক্ষে টেস্টের প্রস্তুতিটা দারুণ হলো মাহমুদউল্লাহর। দায়িত্বশীল ব্যাটিংয়ে সেঞ্চুরি করেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। বোলিংয়ে আলো ছড়িয়েছেন তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2019, 12:58 PM
Updated : 30 August 2019, 01:12 PM

বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ নামে দুই দলে ভাগ হয়ে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছেন ক্রিকেটাররা। সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ লাল দল প্রথম দিন ৮৪.১ ওভারে গুটিয়ে গেছে ২৬৮ রানে। 

দুই পেসার তাসকিন ও ইবাদত মিলে নিয়েছেন ৭ উইকেট। ৪৫ রানে ৪ উইকেট নিয়েছেন তাসকিন, ইবাদত ৪২ রানে ৩টি।

শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে লাল দল। মোহাম্মদ মিঠুনকে ইবাদত ফেরানোর পর তাসকিন পরপর দুই বলে বিদায় করেন জহুরুল ইসলাম ও সাকিবকে।

১৮ রানে ৩ উইকেট হারানো লাল দল প্রতিরোধ গড়ে লিটন ও মাহমুদউল্লাহর ব্যাটে। অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেকের বলে লিটন বোল্ড হলে ভাঙে সম্ভাবনাময় জুটি। সাব্বিরের সঙ্গে ৬৫ রানের জুটিতে দলকে টানেন মাহমুদউল্লাহ।

৩৪ রান করা সাব্বিরকে কট বিহাইন্ড করে জুটি ভাঙেন ইবাদত। চারে নেমে গোল্ডেন ডাকের স্বাদ পাওয়া সাকিব সাতে আবারও নেমে ফিরেন ৯ রান করে। এবার বাঁহাতি এই ব্যাটসম্যানকে এলবিডব্লিউ করেন তাইজুল ইসলাম।

অষ্টম উইকেটে আরেকটি পঞ্চাশ ছোঁয়া জুটি পায় লাল দল। সেঞ্চুরিয়ান মাহমুদউল্লাহকে থামিয়ে আবু হায়দারের সঙ্গে তার ৫০ রানের জুটি ভাঙেন আরিফুল হক। মাহমুদউল্লাহ ১০ চারে ১৮৯ বলে ফিরেন ১০৭ রান করে।

শেষের দিকে আবু হায়দার ও শফিউল ইসলামের দৃঢ়তায় আড়াইশ ছাড়ায় লাল দলের সংগ্রহ।

শনিবার দ্বিতীয় দিন ব্যাটিং করবে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ সবুজ দল।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ লাল ১ম ইনিংস: ৮৪.১ ওভারে ২৬৮ (জহুরুল ১৩, মিঠুন ১, লিটন ২৫, সাকিব ০, মাহমুদউল্লাহ ১০৭, সাব্বির ৩৪, সাকিব ৯, মেহেদি ৮, আবু হায়দার ৪০, শফিউল ১৯*, আবু জায়েদ ৬; তাসকিন ১২.১-২-৪৫-৪, ইবাদত ১৪-২-৪২-৩, তাইজুল ১৪-৩-৪১-১, ফরহাদ ৭-১-২৫-০, মোসাদ্দেক ১২-২-৪১-১, রানা ৮-৪-১৬-০, সঞ্জিত ৭-১-২০-০, মুমিনুল ১-০-১-০, সৌম্য ৪-০-১৭-০, আরিফুল ৫-০-১৫-১)